News Britant

Thursday, December 8, 2022

রাস্তা নির্মাণকারী সংস্থার উদ্যোগে প্রত্যন্ত এলাকায় স্কুল গৃহ নির্মানের উদ্যোগ

Listen

( খবর টি শোনার জন্য ক্লিক করুন )

#মালবাজার: কালিম্পং জেলার প্রত্যন্ত পাহাড়ি গ্রাম চুইখিম। প্রাকৃতিক সৌন্দর্য এবং মনোরম পরিবেশের জন্য এই গ্রাম পর্যটকদের অন্যতম গন্তব্য। সেই গ্রামের জুনিয়র হাইস্কুল ভবন নির্মাণের উদ্যোগ নিল জাতীয় সড়ক নির্মাণ কারি এক বেসরকারি সংস্থা। বহু বছর ধরে বেহাল অবস্থায় ছিলো কালিম্পং জেলার চুইখিমের জুনিয়র হাই স্কুল।

কারন স্কুল ঘর ঠিকঠাক না থাকার কারনে সমস্যা পড়েছিল  শিক্ষক শিক্ষিকা এবং ছাত্রছাত্রীরা। এব্যাপারে এলাকার বাসিন্দারা বিভিন্ন জায়গায় আবেদন জানিয়েও কোন লাভ হয় নি বলে স্থানিয়দের অভিযোগ। তবে এবার পাকা স্কুল ঘর তৈরি হচ্ছে। পুরোনো স্কুল ঘর ভেঙ্গে, সেই জায়গায় তৈরি হচ্ছে শক্তপোক্ত পাকা স্কুল ঘর।

তবে সরকারি ভাবে এই স্কুল তৈরি হচ্ছে না। রানী কম্পানী নামে এক সরক নির্মাণকারী সংস্থা। প্রায় ১০-১১ লক্ষ টাকা ব্যায়ে তৈরি করছে এই স্কুলটি। আর এতেই খুশি এলাকার মানুষ। এলাকার বাসিন্দা পদম গুরুং বলেন, বাগ্রাকোট থেকে নাথুলা বর্ডার পর্যন্ত দুই লেনের নতুন রাস্তা হচ্ছে এই এলাকায়। কয়েকটি সংস্থা এই রাস্তার কাজ করছে।

এদের মধ্যে রানী কম্পানী কে গ্রামের মানুষেরা স্কুল তৈরির জন্য আবেদন করেছিলো। অবশেষে এই কম্পানী ১০-১১লক্ষ টাকা ব্যায়ে তৈরি করে দিচ্ছে এই স্কুলটি। এখনো চলছে স্কুলের কাজ। এই কম্পানীর এই সাহায্য সারাজীবন মনে রাখবে চুইখিমের মানুষ। তাই রানী কম্পানীকে ধন্যবাদ জানিয়েছেন গ্রামের মানুষেরা।

Leave a Comment