News Britant

Friday, December 9, 2022

হয়নি উদ্বোধন, চালুর আগেই ধুঁকছে ইসলামপুরের স্টেডিয়াম

Listen

( খবর টি শোনার জন্য ক্লিক করুন )

#ইসলামপুর: উদ্দেশ্য ছিল এলাকার ক্রীড়াবিদ ও খেলোয়ারদের মানোন্নয়ন।  আর সেই উদ্দেশ্য নিয়েই সরকারি উদ্যোগে প্রায় ৬ বছর আগে নির্মান করা হয়েছিল ইসলামপুর স্টেডিয়াম। কিন্তু ৬ বছর কেটে গেলেও এখনও ইসলামপুর স্টেডিয়ামের উদবোধন হয়নি। যার জেরে ব্যহত হচ্ছে বিভিন্ন ক্রিড়া অনুষ্ঠান। খেলাধূলো অর্থাৎ ক্রীড়া চর্চার উপযোগী তেমন কোন বড় মাঠ না থাকায় সমস্যায় পরছেন খেলোয়াড়রা। বাধাপ্রাপ্ত হচ্ছে অনুশীলন।

ফলে উৎসাহ হারিয়ে ফেলছে তরুন প্রজন্ম। এদিকে আনুষ্ঠানিক ভাবে স্টেডিয়াম উদবোদন না হলেও সেখানে বাড়ছে বহিরাহতদের আনাগোনা। চলছে মদের আড্ডা। চারিপাশ থেকে উদ্ধার হয়েছে মদের বোতল। শুধু কি তাই উদবোধনের আগেই নবনির্মিত এই প্রকল্পের দরজা জানালা ভেঙে দিয়েছো দুস্কৃতীরা। এই ঘটনা নিয়ে সরব হয়েছে বিরোধীরা। তারা সরকার ও প্রশাসনকে দুষছে। যদিও এর জন্য সংশ্লিষ্ট কাজের বরাতপ্রাপ্ত এজেন্সির কাঁধেই দায় চাপিয়েছেন পৌরসভার চেয়ারম্যান কানাইয়ালাল আগরওয়াল। গোরা ঘটনায় অসন্তোষ ব্যক্ত করেছেন ইসলামপুর মহকুমা ক্রীড়া সংস্থার প্রাক্তন সম্পাদক রাজকুমার পাল।

প্রসঙ্গতঃ স্থানীয় ও প্রশাসন সূত্রে জানা গিয়েছে, ইসলামপুরের খেলাধুলোর মানোন্নয়নে স্টেডিয়াম তৈরির জন্য দীর্ঘ এক দশক আগে থেকেই স্থানীয় বিভিন্ন মহলে দাবি উঠেছিল। স্টেডিয়াম নির্মাণের জন্য ১৯৯১ সালে চোপড়াঝাড় মৌজার তিস্তাপল্লি সংলগ্ন এলাকাতে জমি অধিগ্রহণ করে প্রশাসন। রায়গঞ্জের তৎকালীন সংসদ সদস্য দীপা দাশমুন্সি কিছু উদ্যোগ নিয়েছিলেন। কিন্তু কাজ হয়নি। মমতা বন্দ্যোপাধ্যায় মুখ্যমন্ত্রী হওয়ার পরে তার নির্দেশে এ বিষয়ে আবার উদ্যোগ নেয় ক্রীড়া দপ্তর। এই প্রকল্পের জন্য ৯ কোটি ৫৯ লক্ষ ৩২ হাজার ৯৮৯ টাকা বরাদ্দ হয়।

২০১৬ সালের ১৮ জুলাই এর নির্মাণ কাজ শুরু হয়। এক বছরের মধ্যে কাজটি শেষ করার সময় সীমা নির্দিষ্ট করা ছিল। ক্রীড়াপ্রেমীরা বলেন, শহরের ছেলেমেয়েদের খেলাধুলায় আগ্রহ রয়েছে, অনেক প্রতিভাও এখানে রয়েছে। কিন্তু খেলাধুলা চর্চার কোনও পরিকাঠামো এখানে নেই। এখন কতদিনে এই স্টেডিয়াম চালু হবে সেটাই দেখার।

Leave a Comment