News Britant

Friday, December 9, 2022

পৌরসভার আর্থিক অনিয়মের তদন্তের দাবী নিয়ে মিছিল

Listen

( খবর টি শোনার জন্য ক্লিক করুন )

#মালবাজার: মাল পৌর সভার আর্থিক অনিয়মের প্রশাসনিক তদন্তের দাবী নিয়ে মিছিলে চা-শ্রমিক আসায় শোকজের মুখে পড়লেন মাল পৌরসভার ২ নম্বর ওয়ার্ডের কাউন্সিলর তথা তৃনমুল কংগ্রেস চা মজদুর সংগঠনের সাধারণ সম্পাদক পুলিন গোলদার। ভবিষ্যতে পৌরসভার সমস্যা ও আভ্যন্তরীণ বিবাদে চা-শ্রমিকদের আনা হলে তৃণমূল শ্রমিক সংগঠনের মাদার সংগঠন আইএনটিটিইউসির নেতৃত্ব পুলিনবাবুর বিরুদ্ধে ব্যবস্থা নেবে।

এমন ভাবেই পুলিন গোলদারের কাজে লক্ষ্মণ রেখা টেনে তাকে সতর্ক করলেন আইএনটিটিইউসির জলপাইগুড়ি জেলা সম্পাদক রাজেশ লাকরা। প্রসঙ্গত উল্লেখ্য, মাল পৌরসভার আর্থিক অনিয়ম নিয়ে গত কয়েকদিন ধরেই পরস্পরের বিরুদ্ধে চাপানউতর চলছে। এরই মাঝে গত মঙ্গলবার বিকালে পুলিন গোলদার ও ১১ নম্বর ওয়ার্ডের কাউন্সিলর অজয় লোহারের নেতৃত্বে এক মিছিল সংগঠিত হয়। সেই মিছিল নিয়ে থানায় এসে প্রশাসনিক তদন্তের দাবী জানিয়ে আইসি সুজিত লামার হাতে স্মারক লিপি দেন পুলিনবাবু ও অজয় লোহার।

লিপি প্রদান শেষে পুলিনবাবু জানিয়েছিলেন, “আমি শুধু মাল পৌরসভার কাউন্সিলর নই, আমি তৃনমুল চা শ্রমিক সংগঠনের সাধারণ সম্পাদক। আমি আক্রান্ত শুনে শ্রমিকরা এসেছিল। আজ প্রশাসনিক তদন্তের দাবী জানালাম। যদি কোন কাজ না হয় ভবিষ্যতে চা-শ্রমিক সহ স্থানীয় মানুষজন নিয়ে বৃহত্তর আন্দোলন করা হবে”।

পুলিনবাবুর এজাতীয় মন্তব্যের কয়েকঘন্টা পরে রাত ৮ টা নাগাদ আইএনটিটিইউসির জেলা সভাপতি রাজেশ লাকরা রীতিমতো সাংবাদিক সন্মেলন করে বলেন, ” মাল পৌরসভার সঙ্গে চা শ্রমিকদের কোন সম্পর্কে নেই। পৌরসভার আভ্যন্তরীণ বিষয়ে পরস্পরের বিবাদ হয়েছে। সেটা পৌরসভার ভিতরে মিটিয়ে নেওয়া হবে। এই বিষয়ে চা শ্রমিকদের ডেকে আনা ঠিক হয় নি।

চা শ্রমিকদের আনা হয়েছে অথচ আমি আইএনটিটিইউসির সভাপতি আমার অনুমতি নেওয়া হয়নি। যারা ডেকে এনেছে তারা ঠিক কাজ করেনি। তাদের শোকজ করা হবে”। কাদের শোকজ করা হবে জানতে চাওয়া শ্রী লাকরা বলেন, “পুলিন গোলদার, আগাস্তুস কেরকেট্টা সহ যাদের ভিসুয়াল আমাদের হাতে এসেছে তাদের শোকজ করা হবে”।

এর জবাবে পুলিন গোলদার বলেন, “উনি আমাকে শোকজ করার কে?  উনি আইএনটিটি ইউসি করেন আমি চা বাগান শ্রমিক সংগঠন করি। আমাকে শোকজ করলে আমার সংগঠনের সভাপতি করবে”। সামগ্রিক ঘটনায় পুলিন গোলদার বিতর্কে জড়ালেন বলে স্থানীয় রাজনৈতিক মহলের ধারণা। 

Leave a Comment