News Britant

Friday, December 9, 2022

আদিবাসী নৃত্যের মধ্য দিয়ে গ্রাম জাগাও কর্মসূচি ইটাহারে

Listen

( খবর টি শোনার জন্য ক্লিক করুন )

#ইটাহারঃ ‘গ্রাম জাগাও, চোর তাড়াও, বাংলা বাঁচাও’ স্লোগানকে সামনে রেখে গ্রামে গ্রামে পদযাত্রা ও পথসভার আয়োজন করা হল বুধবার ইটাহারে। এদিন ইটাহার ব্লকের কাপাশিয়া অঞ্চলের বোচকাপাড়া এলাকা থেকে এই পদযাত্রা ও পথসভার সূচনা করা হয় সিপিআইএম পার্টির শ্রমিক-কৃষক-ক্ষেতমজুর সহ অন্যান্য সংগঠনের তরফে।

আদিবাসী নৃত্যের মধ্য দিয়ে এদিনের পদযাত্রাটি রাধানগর বোচকাপাড়া থেকে শুরু হয়ে টিটিহা, জামালপুর, লক্ষ্মীপুর হয়ে রামনগরে সমাপ্ত হয়। কৃষক সভার ইটাহার ব্লক সম্পাদক আব্দুর রহিম জানান, মূলত, সারের কালোবাজারি বন্ধ, পঞ্চায়েত ব্যবস্থায় দুর্নীতি বন্ধ, কৃষিতে ব্যবহৃত বিদ্যুতের দাম কমানো, কৃষকদের ফসলের লাভজনক দাম প্রদান, বিএল অ্যান্ড এলআও অফিসে সাধারণ মানুষের ভোগান্তি ও দুর্নীতি বন্ধ সহ একাধিক দাবিতে গ্রামে গ্রামে সাধারণ মানুষদের সচেতন করতে বামপন্থী শ্রমিক কৃষক ও ক্ষেতমজুর সহ অন্যান্য সংগঠনের যৌথভাবে এই পদযাত্রা ও পথসভা বলে জানা যায়।

পাশাপাশি কেন্দ্র এবং রাজ্য সরকারের বিভিন্ন দুর্নীতির বিরুদ্ধে সরব হন এদিন উপস্থিত সংগঠনের নেতৃত্ব ও কর্মীরা। উপস্থিত ছিলেন, কৃষক সভার ইটাহার ব্লক সম্পাদক আব্দুর রহিম, সিপিআইএম পার্টির দক্ষিণ এরিয়া কমিটির সম্পাদক সিরাজুল ইসলাম, আকতার হুসেন, আজজাউল হক, আশু মহম্মদ, ওবাইদুর রহমান সহ অন্যান্য নেতৃত্বরা।

Leave a Comment