News Britant

Saturday, December 3, 2022

বাংলা ভাগের নামে চাপানো হবে হিন্দি ভাষা, বিক্ষোভ প্রতিবাদে বাংলা পক্ষ

Listen

( খবর টি শোনার জন্য ক্লিক করুন )

#রায়গঞ্জঃ সম্প্রতি নানা মাধ্যমে উত্তরবঙ্গকে আলাদা রাজ্য হিসেবে ঘোষণা করার দাবি তুলেছেন একাধিক সংগঠন। কেন্দ্রীয় সরকারও নাকি আলাদা উত্তরবঙ্গ গঠনের প্রস্তুতি নিতে শুরু করেছে, এমন কথা শোনা যাচ্ছে সর্বত্র। বঙ্গ ভাগের বিরোধিতা করে পথে নেমেছে একাধিক রাজনৈতিক দল। আবার উত্তর বঙ্গকে পৃথক রাজ্য গঠন করার দাবিও জানিয়েছে কিছু রাজনৈতিক ও সামাজিক সংগঠন।

এরকম পরিস্থিতিতে, বুধবার সন্ধ্যায় বাংলা ভাগ করে হিন্দি ভাষা চাপিয়ে দেওয়ার বিরোধীতায় নামল বাংলা পক্ষের সমর্থকেরা। সংগঠনের পক্ষে শুভঙ্কর ঘোষ বলেন, কেন্দ্রীয় সরকারের জোর করে বাঙালি ও বাংলার ওপর হিন্দি আগ্রাসন চাপিয়ে দেওয়ার বিরুদ্ধে ও প্রতিরক্ষার অজুহাতে ঘুর পথে কেন্দ্রীয়  শাসন কায়েম করার জন্য বাংলাকে ভাগ করে বাঙালিকে কোন ঠাসা করার যে ষড়যন্ত্র চলছে, তার বিরুদ্ধে আমদের বাংলাপক্ষ সংগঠনের তরফে গোটা রাজ্য জুড়ে বিভিন্ন জেলায় প্রতিবাদ কর্মসূচি চলছে।

সেই কর্মসূচির অঙ্গ হিসেবে এদিন রায়গঞ্জের ঘড়িমোড়ে একটি পথসভার আয়োজন করা হয়েছে। এদিনের কর্মসূচিতে উপস্থিত ছিলেন সংগঠনের রাজ্য সম্পাদক গর্গ চট্টোপাধ্যায়। তিনি বাংলা ভাগের বিরোধিতা করে  উত্তর বঙ্গে এইমস, মালদা- কোচবিহার রেল যোগাযোগ, চাকুরিতে জেলায় জেলায় পরীক্ষা কেন্দ্র সহ একাধিক দাবিতে সরব হন।

Leave a Comment