News Britant

Friday, December 9, 2022

বে-পরোয়া ডাম্পার চলাচলে নিয়ন্ত্রণ আনার দাবি

Listen

( খবর টি শোনার জন্য ক্লিক করুন )

#মালবাজার: গত দুই মাস আগে খবরের জেরে, স্কুল যাতায়াতের রাস্তায় ডাম্পারের দাপাদাপি বন্ধ করেছিলো মালবাজার পুলিশ প্রশাসন। কিন্তু কিছুদিন যেতে না যেতেই আবার স্কুল রাস্তায় বালি পাথর বোঝাই  ডাম্পারে দৌরাত্ম বেড়েই চলেছে। আর এতেই চিন্তিত স্কুলের শিক্ষক থেকে ছাত্রছাত্রী এবং অভিভাবকেরা। মালবাজার মহকুমার ওদলাবাড়ি ডিপো এলাকার ঘটনা।

জানা গেছে, ডিপো পাড়া এলাকায় দুটি সরকারি হাই স্কুল রয়েছে। একটি সুনিল দত্ত স্মৃতি গার্লস স্কুল এবং অপরটি ওদলাবাড়ি উচ্চতর মাধ্যমিক বিদ্যালয়। দুই স্কুল মিলে ছাত্রছাত্রীর সংখ্যায় প্রায় দুই হাজার। প্রতিদিন জীবনের ঝুকি নিয়ে স্কুলে আসতে হচ্ছে ছাত্রছাত্রীদের। এলাকার বাসিন্দাদের বক্তব্য স্কুল টাইমে যেভাবে ডাম্পার চলে এই রাস্তায়, তাতে যখন তখন বড় বিপদ ঘটতে পারে।

আমরা চাই স্কুলে আসার  টাইম এবং ছুটির টাইম এই রাস্তা দিয়ে বালি পাথর বোঝাই ডাম্পার চলাচল বন্ধ হোক। এতে আমরাও নিরাপদ থাকব। শিক্ষক শিক্ষিকাদের দাবি ডাম্পারের ধুলোয় স্কুল ঢেকে যাচ্ছে। রাস্তা দিয়ে ছাত্রছাত্রী থেকে শিক্ষক শিক্ষিকারা ধুলো এবং ডাম্পারের জ্যামের জন্য স্কুলে আসতে অসুবিধা হচ্ছে। এব্যাপারে আমরা প্রশাসন কে বলছি, আপনারা এর সমাধান করুন।

কারন এত ছাত্রছাত্রী প্রতিদিন স্কুলে আসছে কিন্তু তাদের নিরাপত্তা থাকছে কোথায়। এতে ছাত্রছাত্রীদের পড়াশুনোয় ব্যাঘাত ঘটছে। আমরা এর স্থায়ী সমাধান চাই প্রশাসনের কাছে। জানা গেছে মালবাজার পুলিশের পক্ষ থেকে দুজন করে পুলিশ রাখা হচ্ছে ওই রাস্তায়। যাতে স্কুল টাইমে ডাম্পার না চলে।

Leave a Comment