News Britant

Thursday, December 8, 2022

বাংলাদেশে কিশোরীকে গণধর্ষণ করে হত্যার ঘটনায় ৫ আসামির আমৃত্যু সশ্রম কারাদণ্ড

Listen

( খবর টি শোনার জন্য ক্লিক করুন )

#হাবিবুর রহমান, ঢাকা: বাংলাদেশের উত্তর জনপদ জেলা রংপুরের গঙ্গাচড়ায় এক কিশোরীকে (১৬) ঘর থেকে তুলে নিয়ে সংঘবদ্ধ ধর্ষণের পর গলা কেটে হত্যার ঘটনায় পাঁচজন আসামিকে আমৃত্যু সশ্রম কারাদণ্ড দিয়েছেন আদালত। এছাড়া প্রত্যেক আসামিকে এক লাখ টাকা করে জরিমানা করা হয়েছে। বৃহস্পতিবার রংপুরের নারী ও শিশু নির্যাতন দমন আদালত-২ এর বিচারক মো. রোকনুজ্জামান এ রায় দেন।

রায় ঘোষণার সময় আদালতে উপস্থিত ছিল চার আসামি। আর এক আসামি দীর্ঘদিন ধরে পলাতক। দণ্ডপ্রাপ্তরা হল- গঙ্গাচড়া উপজেলার নরসিংহ মর্ণেয়া গ্রামের আবুজার রহমান (২৮),আলমগির হোসেন (২৭),নাজির হোসেন (৩২),আব্দুল করিম (২৯) এবং আমিনুর রহমান (২৯)। এদের মধ্যে আলমগির হোসেন পলাতক।

রংপুরের গঙ্গাচড়া উপজেলার নরসিংহ গ্রামের আইয়ুব আলীর কিশোরী কন্যার সঙ্গে একই গ্রামের সামসুল আলমের ছেলে আবুজার রহমানের সঙ্গে প্রেমের সম্পর্ক গড়ে ওঠে। এরই একপর্যায়ে কিশোরী মেয়েটি গর্ভবতী হয়ে পড়লে আবুজারকে বিষয়টি জানায়। ২০১৫ সালের ১৪ মে নিহত কিশোরীর বাবা-মা এক আত্মীয়র বাড়িতে দাওয়াত খেতে যান। বাসায় কিশোরী মেয়ে ও তার ভাগ্নি সান্তনা ছিল।

এ সুযোগে আবুজার তাদের বাসায় এসে কিশোরীকে ডেকে নিয়ে যায়। এরপর আসামি আবুজার ও তার চার বন্ধু আলমগির, নাজির হোসেন, করিম বাদশা ও আমিনুর পুর্ব পরিকল্পনার অংশ হিসেবে কিশোরীকে সংঘবদ্ধ ধর্ষণ করে। একপর্যায়ে কিশোরী গুরতর অসুস্থ হয়ে পড়ে এবং সে এসব ঘটনা সবাইকে জানাবে বললে- আসামিরা মেয়েটিকে ধারালো অস্ত্র দিয়ে জবাই করে হত্যা করে মরদেহ বাড়ির অদূরে একটি ক্ষেতে ফেলে চলে যায়।

এ ঘটনায় নিহত কিশোরীর বাবা আইয়ুব আলী বাদী হয়ে গঙ্গাচড়া থানায় মামলা দায়ের করে। এলাকাবাসী আসামি আবুজারকে ধরে পুলিশে সোপর্দ্দ করে। পরে পুলিশ তার দেওয়া জবানবন্দির ওপর ভিত্তি করে নাজির, করিম বাদশা ও আমিনুরকে গ্রেফতার করে। আসামির সবাই আদালতে ম্যাজিস্ট্রেটের কাছে ১৬৪ ধারায় স্বীকারোক্তিমূলক জবানবন্দি দেয়। প্রায় সাত বছর মামলাটি আদালতে বিচারাধীন থাকার পর বৃহস্পতিবার রায় ঘোষণা করা হয়।

Leave a Comment