News Britant

Thursday, December 8, 2022

বরখাস্ত প্রাথমিক শিক্ষক-শিক্ষিকারা ফিরলেন নিজের স্কুলে

Listen

( খবর টি শোনার জন্য ক্লিক করুন )

#সুমন রায়, রায়গঞ্জঃ প্রাথমিকের চাকরি থেকে বরখাস্ত হওয়া উত্তর দিনাজপুর জেলার ৩৭ জন শিক্ষক-শিক্ষিকারা পুনরায় শিক্ষকতার কাজে যোগ দিলেন বৃহস্পতিবার থেকে।যার মধ্যে রায়গঞ্জ সদরের রয়েছেন ৪ জন।  গত জুন মাসে কলকাতা হাইকোর্টের নির্দেশ মত রাজ্যে ২৬৯ জন শিক্ষক-শিক্ষিকাকে চাকরি থেকে বরখাস্ত করা হয়।

হাইকোর্টের সেই রায়ের ভিত্তিতে বরখাস্ত শিক্ষক-শিক্ষিকারা সুপ্রিমকোর্টে গেলে হাইকোর্টের রায়ে স্থগিতাদেশ জারি করে সুপ্রিম কোর্ট। এরপরই প্রাথমিক স্কুল শিক্ষা দপ্তর বরখাস্ত শিক্ষকদের পুনরায় কাজে যোগ দেওয়ার জন্য জেলাগুলোতে নির্দেশ পাঠায়। সেই নির্দেশের ভিত্তিতে উত্তর দিনাজপুর জেলায় ৩৭ জন শিক্ষক কাজে যোগ দিলেন বলে জানান উত্তর দিনাজপুরের জেলা প্রাথমিক স্কুল পরিদর্শক দুলাল সরকার।

তিনি বলেন, ৩৭ জন শিক্ষককে কাজে যোগদান করার জন্য প্রাথমিক স্কুল শিক্ষা দপ্তর থেকে নির্দেশিকা পাঠানো হয়েছে। সেই নির্দেশে ভিত্তিতে তাঁরা আজ থেকে যোগদান করেছেন কাজে। এস আই অফিসগুলোতে সেই নির্দেশ পাঠানো হয়েছে, স্কুলগুলোতেও সেই নির্দেশিকা পৌঁছে যাবে এবং তাদের বেতন যাতে চালু  হয় সেই বিষয় নিয়ে পদক্ষেপ গ্রহণ করা হচ্ছে।

অন্যদিকে সেইসময় হাইকোর্টের নির্দেশে রায়গঞ্জের কাঞ্চনপল্লী জিএসএফপি স্কুলের একজন শিক্ষিকাকেও চাকরি থেকে বরখাস্ত করা হয়েছিলো, সেই শিক্ষিকা আজ তাঁর স্কুলে যোগদান করেছেন বলে জানান কাঞ্চনপল্লী জিএসএফপি স্কুলের দায়িত্বপ্রাপ্ত প্রধান শিক্ষক রঞ্জিৎ সরকার। তিনি বলেন, তাঁর স্কুলের একজন শিক্ষিকাকে বরখাস্ত করা হয়েছিলো কোর্টের নির্দেশে তিনি আজ থেকে পুনরায় স্কুলে যোগদান করলেন।

Leave a Comment