News Britant

ট্রাফিক পুলিশের উদ্যোগে রক্তদান শিবির রায়গঞ্জের সুদর্শনপুরে

Listen

( খবর টি শোনার জন্য ক্লিক করুন )

#দেবলীনা ব্যানার্জী, রায়গঞ্জ: রায়গঞ্জ পুলিশ জেলা ও ট্রাফিক পুলিশের উদ্যোগে শনিবার রায়গঞ্জ সুদর্শনপুরে আয়োজিত হল একটি রক্তদান শিবির। শিবিরে প্রায় ৩১ জন রক্তদাতা স্বেচ্ছায় রক্ত দান করেছেন। ট্রাফিক পুলিশেরা সারা বছর সাধারণ মানুষের তথা যানবাহনের নিরাপত্তার বিষয়ে সচেষ্ট থাকেন। তারই পাশাপাশি এদিন তারা মুমূর্ষ রোগীদের পাশে দাঁড়ালেন এই রক্তদান শিবিরের মাধ্যমে।

এই বিষয়ে ট্রাফিক পুলিশের ডিএসপি লিয়েন তামাং জানান, “ট্রাফিক পুলিশের উদ্যোগে আজ রক্তদান কর্মসূচি গ্রহণ করা হয়েছে। এই কাজে সহযোগিতার হাত বাড়িয়ে দেওয়ার জন্য স্বেচ্ছাসেবী সংস্থা মুক্তির কান্ডারিকে ধন্যবাদ জানাই।” এদিনের এই রক্তদান শিবির টি অনুষ্ঠিত করতে সহযোগিতা করেছেন রায়গঞ্জ মুক্তির কান্ডারি নামক স্বেচ্ছাসেবী সংস্থাটি।

রক্তদাতাদের উৎসাহিত করা ও তাদের কোনো প্রকার যেন অসুবিধা না হয় সে ব্যাপারে তারা ছিলেন যথেষ্ট তৎপর। এই বিষয়ে রায়গঞ্জ মুক্তির কান্ডারীর কর্ণধার কৌশিক ভট্টাচার্য বলেন, পুলিশের পক্ষ থেকে বছরের বেশির ভাগ সময়ই থানা বা অন্য কোনো স্থানে রক্তদান শিবিরের আয়োজন করা হয়।

আজ এখানে যতগুলি ইউনিট রক্ত সংগ্রহ হল তা ব্লাড ব্যাঙ্কে চলে যাবে। মুমূর্ষু রোগী,  থ্যালাসেমিয়া আক্রান্ত এবং গর্ভবতী মহিলাদের চিকিৎসার প্রয়োজনে এই রক্ত কাজে আসবে। সমাজের সর্বস্তরের মানুষকে রক্তদানে এগিয়ে আসার জন্য এদিন আহ্বান জানান কৌশিকবাবু।

Leave a Comment