News Britant

Wednesday, August 17, 2022

বিধানসভা ভোটের আগে কোমড় ভাঙলো বিজেপির

Listen

#কলকাতাঃ ২০২১ এর আগে ফের বিজেপিতে বড়ো ভাঙন। সোমবার রাজ্য বিজেপির প্রাক্তন মুখপত্র কৃষানু মিত্র বিজেপি ছেড়ে তৃণমূলে যোগদান করলেন। তাকে এদিন তৃণমূলের পতাকা হাতে তুলে দেন তৃণমূল মহাসচিব পার্থ চট্টোপাধ্যায়। দলের রাজ্য সদর দফতরে বিজেপির প্রাক্তন মিডিয়া সেলের ইনচার্যকে তৃণমূলে যোগদান করান রাজ্যের শিক্ষামন্ত্রী।

দিলীপ ঘোষ রাজ্য বিজেপির সভাপতি হবার পরেই কৃষানু মিত্র বিজেপিতে বড় পদ পান। সেইসময়ে তাকে রাজ্য বিজেপির মুখপত্র করেন দিলীপ ঘোষ। কয়েকদিনের মধ্যেই একটি ঘরোয়া আলোচনা সভায় রাজ্য বিজেপির সহসভাপতি জয় প্রকাশ মজুমদারের সঙ্গে মতোবিরোধ হয়। ঘরোয়া আলোচনায় কৃষানু মিত্র জানিয়েছিলেন আমি জয়প্রকাশ বাবুর থেকে সংঘের আদর্শ শিখবো না।

কৃষানু মিত্রের এমন ঠোঁটকাটা কথা মেনে নিতে পারেন নি দিলীপ ঘোষের কয়েকজন ঘনিষ্ঠ। তারপর থেকেই দলে ক্রমেই কোনঠাসা হয়ে পড়েন কৃষানু মিত্র। একসময়ে সক্রীয় রাজনীতি থেকে সরে যান তিনি। কিন্তু বিজেপি নেতা শমীক ভটাচার্যের সঙ্গে নিয়মিত সক্ষতা থাকার জন্য তিনি প্রচারে যেতেন। লোকসভা ভোট শেষ হতেই কৃষানু মিত্র প্রকাশ্যে রাজ্য বিজেপি নেতাদের সমালোচনা করতে থাকেন।

যদিও এরমধ্যেই বিজেপির কেন্দ্রীয় সম্পাদক রাহুল সিংহের সঙ্গে সম্পর্ক রেখে চলতেন তিনি। ২০২১ সামনে। হয়তো কৃষানু মিত্র বুঝতে পারছেন বিজেপির মোহভঙ্গ না করতে পারলে তার রাজনৈতিক কেরিয়ার শেষ। তাই সংঘের আদর্শ ছেড়ে অবশেষে তৃণমূলে যোগ দিলেন প্রাক্তন বিজেপি নেতা।

News Britant
Author: News Britant

Leave a Comment

Also Read