News Britant

Friday, January 27, 2023

রাস্তার বেহাল দশা প্রতিবাদে রাজ্য সড়ক অবরোধ স্থানীয়দের

Listen

( খবর টি শোনার জন্য ক্লিক করুন )

 

#মালবাজার: প্রতিদিন শতাধিক বালি পাথর বোঝাই  ডাম্পার যাতায়াতের ফলে ভেঙে গেছে ওদলাবাড়ি থেকে গজালডোবা হয়ে শিলিগুড়ি যাওয়ার রাজ্য সড়ক। রাস্তার ব্লাক টপ উঠে ক্ষতবিক্ষত হয়ে ধুলায় ভরে গেছে। গাড়ি চলাচল করলে ধুলায় ঢেকে যায় আশপাশের এলাকা। স্কুল, বাড়ি ও রাস্তার পাশের দোকান ঢেকে যাচ্ছে ধুলায়। বর্তমানে এই রাস্তা দিয়ে কোন ছোট গাড়ি চলাচল করতে দুর্ঘটনা ঘটছে।

পাশেই রয়েছে হাই স্কুল সেখানের পড়ুয়ারা যাতায়াতে সমস্যায় পড়ছে। স্কুলের মিড ডে মিলের খাওয়ারে ধুলো এসে পড়ছে। তাই ক্ষিপ্ত মানুষ ডাম্পার আটকে রাস্তা অবরোধে সামিল হলো। মালবাজার ব্লকের গজলডোবা ১০ নাম্বার এলাকার রাজ্য সড়কের ঘটনা। গ্রামের মহিলা পুরুষ স্কুল পড়ুয়া সবাই মিলে বন্ধ করে দেয় এই রাস্তা। সকাল ১০ টা থেকে শুরু হয় পথ অবরোধ।

স্থানিয়দের অভিযোগ প্রতিদিন ১২,১৪,১৬ চাকার ডাম্পার চলাচল করছে এই রাস্তা দিয়ে। ওদলাবাড়ি এলাকার বিভিন্ন নদী থেকে বালি পাথর বোঝাই করে প্রতিদিন  তিস্তা ব্যারেজ পেরিয়ে  শিলিগুড়ি অভিমুখে যায় শতাধিক ডাম্পার। যার ফলে খারাপ হয়ে গেছে এই রাস্তা। এক দিকে রাস্তা খারাপ অন্যদিকে ধুলোয় ভরে যাচ্ছে এলাকায়। যার ফলে শ্বাসকষ্ট হচ্ছে স্থানিয়দের। স্কুলের ছাত্রছাত্রী সমস্যায় পরছেন।

গ্রামের মানুষের বক্তব্য রাজ্য সরকার কাঠামবাড়ি দিয়ে নতুন ঝা চকচকে রাস্তা তৈরি করে দিয়েছে। ডাম্পার গুলো সেই রাস্তা দিয়ে চলুক কিন্তু দেখা যাচ্ছে সব ডাম্পার এই গজলডোবা হয়েই বিভিন্ন এলাকায় যাচ্ছে। তাদের বক্তব্য এই রাস্তা দিয়ে কোন ডাম্পার চলতে দেবো না। এক মহিলা জানান, যেভাবে ধুলায় ঢেকে যাচ্ছে বাড়িঘর, দোকান, স্কুল ও গাছপালা তাতে ভবিষ্যতে শ্বাসকষ্ট জনিত সমস্যায় পড়বে অনেকে”। 

অনেকে আবার প্রশ্ন তোলেন,  তিস্তা ব্যারেজের উপর দিয়ে বালিপাথর বোঝাই ডাম্পার চলাচলের অনুমতি আছে কি না? অনেক সময় ওভারলোড ডাম্পার চলাচল করে। ফলে ক্ষতি হয় রাস্তার, এমনটাই অভিযোগ অবরোধকারী মানুষের। খবর পেয়ে ঘটনাস্থলে পৌছায় মাল থানার পুলিশ। আসেন মালের বি সি ডাবলু ও চিত্তরঞ্জন সাহা। তারা অবরোধকারীদের সঙ্গে আলোচনা করেন। পরে দুপুর দেড়টা নাগাদ পথ অবরোধ উঠে যায়। যান চলাচল স্বাভাবিক হয়। 

Leave a Comment