News Britant

Tuesday, September 27, 2022

গুজবই সত্যি হল, প্রয়াত ‘দৃশ্যম’ খ্যাত পরিচালক নিশিকান্ত কামাত

Listen

( খবর টি শোনার জন্য ক্লিক করুন )

#নিউজ বৃত্তান্ত: বলিউডে আবার শোকের ছায়া। চলে গেলেন ‘দৃশ্যম’ খ্যাত পরিচালক নিশিকান্ত কামাত। সোমবার সকালেই পরিচালকের মৃত্যুর গুজব রটেছিল। তবে অভিনেতা রীতেশ দেশমুখ তখন  টুইট করে জানিয়েছিলেন যে ভেন্টিলেশনে অত্যন্ত সঙ্কটজনক অবস্থায় রয়েছেন নিশিকান্ত। তবে মারা যাননি তিনি। তখনও মৃত্যুর সঙ্গে পাঞ্জা লড়ছিলেন পরিচালক। হাসপাতালের তরফেও বিবৃতি দিয়ে এমনটাই জানানো হয়। তবে কয়েক ঘণ্টার মধ্যে শেষ পর্যন্ত গুজবই সত্যি হল। সোমবার বিকেলে টুইট করে নিশিকান্ত কামাতের মৃত্যুর খবর জানিয়েছেন রীতেশই। অভিনেতা লিখেছেন, “বন্ধু তোমায় মিস করব। শান্তিতে থেকো।”

নিশিকান্ত কামাতের পরিচালনায় প্রথম মারাঠি ছবিটিই জাতীয় পুরস্কার পায়। লিভার সিরোসিসের সমস্যায় বহুদিন ধরেই ভুগছিলেন নিশিকান্ত, অতীতের সেই সমস্যার কারণেই গত কয়েকদিন ধরে ভর্তি ছিলেন হাসপাতালে। অবশেষে থেমে গেল লড়াই! বয়স হয়েছিল মাত্র ৫০ বছর। মরাঠি ছবি ‘ডম্বিভালি ফাস্ট’ এর সঙ্গে ২০০৫ সালে পরিচালক হিসাবে কাজ করা শুরু করেন নিশিকান্ত। প্রথম ছবিতে ব্যবসায়িক সাফল্যের পাশাপাশি এসেছিল জাতীয় স্বীকৃতি। ২০০৬ সালে জাতীয় চলচ্চিত্র পুরস্কারের আসরে সেরা মরাঠি ছবির পুুরস্কার পেয়েছিল এই ছবি।

প্রায় এক দশক পর নিশিকান্ত কামাত জাতীয় স্তরে আলোচনার কেন্দ্রবিন্দুতে উঠে আসেন তাঁর মালায়লম ছবির হিন্দি রিমেক ‘দৃশ্যম’ এর জন্য। যে সাইকোজলিক্যাল থ্রিলারে লিড রোলে ছিলেন অজয় দেবগণ ও তাবু। এছাড়াও ইরফান খান অভিনীত ‘মাদারি’, জন আব্রাহামের ‘ফোর্স’, এবং বহুল প্রশংসিত ছবি ‘মুম্বই মেরি জান’ এর পরিচালক নিশিকান্ত কামাত। পরিচালনার পাশাপাশি একজন সুদক্ষ অভিনেতা ছিলেন নিশিকান্ত কামাত। ‘সাচেত আচ ঘারাত’, ‘রকি হ্যান্ডসম’,’ভাবেশ যোশি সুপারহিরো’,’ফুকরে’ এবং ‘জুলি-২’তে অভিনয় করেছেন তিনি।

 

News Britant
Author: News Britant

Leave a Comment