News Britant

ভয়াবহ অগ্নিকাণ্ডে ৫টি দোকান পুড়ে ছাই, সর্বশান্ত ব্যবসায়ীরা

Listen

( খবর টি শোনার জন্য ক্লিক করুন )

#মালবাজারঃ রবিবার ভোরে ডুয়ার্সের মালবাজার শহরের অন্যতম ব্যবসা কেন্দ্র বিডিও অফিস সংলগ্ন ৬ নম্বর ওয়ার্ডে জাতীয় সরকের পাশে ঘন্টা দুয়ের আগুনে পুড়ে ভস্মীভূত হলো ৫ দোকান। সর্বশান্ত ব্যবসায়ীরা মাথায় হাত দিয়ে বসেছেন। খবর পেয়ে মালবাজারের দমকলের ইঞ্জিন ও কর্মীরা আগুন নিয়ন্ত্রন করে।
জানাগেছে, ভোর ৫ নাগাদ জাতীয় সরকের পাশে থাকা দোকানে আগুন লাগে। কাঠের নির্মিত কাপড় ও মোবাইলের দোকান থাকায় দ্রুত আগুন ছড়িয়ে পড়ে। দাউ দাউ করে লেলিহান শিখায় আগুন জ্বলে ওঠে।এক এক করে মনোজ প্রাসাদ, গনেশ সা্হা, রামেশ্বর পন্ডিত, পরশ সাহা সহ ৫ টি দোকান জ্বলে ছাই হয়ে যায়।  ভরে কিছু প্রাতঃ ভ্রমণকারী ও এক টোটো চালকের প্রথম নজরে আসে তারাই পুলিশ ও দমকলে খবর দেয়।
দোকানী মনোজ প্রসাদ বলেন, ভোরে আমি বাড়িতে ঘুমাচ্ছিলাম। একজন আমাকে খবর দেয় যে আমার বাড়িতে আগুন লেগেছে। দ্রুত এসে দেখি ততক্ষণে সব শেষ। কিছুই বাঁচতে পারিনি। খবর পেয়ে ঘটনাস্থলে ছুটে আসেন মাল মহকুমা পুলিশ আধিকারিক রবীন থাপা সহ পুলিশ কর্মী,মাল পৌরসভার চেয়ারম্যান স্বপন সাহা সহ অন্যান্যরা।
এসডিপিও -শ্রী থাপা বলেন, ভরে এক টোট চালকের নজরে আসে ঘটনাটি। সেই পুলিশকে খবর দেয়। ঘটনাস্থলে পুলিশ আছে। দমকল কর্মীরা আগুন নিয়ন্ত্রণে আনার চেষ্টা করছেন। পুলিশ জাতীয় সরকে ট্রাফিক নিয়ন্ত্রণ করছে যাতে কোন দূর্ঘটনা না ঘটে। পন্য ও জিনিসপত্র ক্ষতি হয়েছে কিন্তু, প্রান হানী হয়নি। কি কারনে আগুন লাগলো সেটা তদন্ত করে দেখা হবে।
চেয়ারম্যান স্বপন সাহা জানান, ভিষণ ক্ষতি হয়েছে ব্যবসায়ীদের। আমরা তাদের পাশে আছি। কিভাবে আগুন লাগলো তা খতিয়ে দেখা হবে। মালবাজার শহরের বিডিও অফিস সংলগ্ন এলাকা বর্তমানে শহরের অন্যতম ব্যবসা কেন্দ্র। লাইন দিয়ে রয়েছে ফাস্ট ফুড,মোবাইল ফোন, জামাকাপড়ের দোকান। রয়েছে লজ ও অন্যান্য দপ্তর। রাতে দোকানী সবাই বন্ধ করে বাড়ি চলে যায়।
আবার সকাল হতেই প্রান চঞ্চল হয়ে ওঠে। পাশেই রয়েছে মানুষের বসতি। এই রকম এক স্থানে ভোরে আগুন লাগায় শহরে চাঞ্চল্য ছড়িয়ে পড়ে। বহু মানুষ খবর পেয়ে ছুটে আসে। কিন্তু, কিছুই বাঁচানো সম্ভব হয়নি। আগুনের গ্রাসে সব পুড়ে ছাই হয়ে যায়।

Leave a Comment