News Britant

Friday, January 27, 2023

৭৫ কেজির কেক কেটে ও নেতাজি মূর্তির আবরণ উন্মোচন

Listen

( খবর টি শোনার জন্য ক্লিক করুন )

#মালবাজার: সোমবার সকালে স্কুল ভবনের আদলে তৈরি ৭৫ কেজির কেক কেটে ও নেতাজী সুভাষচন্দ্র বসুর পুর্ন দৈঘের মর্মর মুর্তির আভরণ উন্মোচন করে শুরু হলো ডুয়ার্সের ঐতিহ্যবাহী মাল আদর্শ বিদ্যা ভবনের ৭৫ তম বর্ষ পুর্তির প্লাটিনাম জুবিলী উৎসবের সমাপ্তি অনুষ্ঠান। ৭৫ বছর আগে ডুয়ার্সের মালবাজার শহরের বুকে নেতাজী সুভাষচন্দ্র বসুর জন্মদিনে চলা শুরু হয় মাল আদর্শ বিদ্যা ভবন নামের এক শিক্ষা প্রতিষ্ঠানের।
রবিবার ছিল ৭৫ তম বর্ষ পুর্তি। এই উপলক্ষে গত এক বছর ধরে নানান অনুষ্ঠান করার পর গত ২০ জানুয়ারি শুরু হয় বর্নাঢ্য প্লাটিনাম জুবিলী উৎসব। গত তিন দিন ধরে চলে নানান সাংস্কৃতিক অনুষ্ঠান, চিত্র প্রদর্শনী, প্রাক্তনীদের মিলন মেলা সহ বহিরাগত শিল্পীদের অনুষ্ঠান। সোমবার সকালে বর্নাঢ্য র‍্যালি করে স্কুলের পড়ুয়ারা। এরপর শুরু হয় কেক কাটার পর্ব।
মাল পৌরসভার চেয়ারম্যান স্বপন সাহা ও বিদ্যালয়ের প্রধান শিক্ষক উৎপল পালের উপস্থিতিতে সুদৃশ্য কেক কাটা ও নেতাজির মুর্তির আবরণ উন্মোচন। জানা গেছে, নেতাজির জন্মদিনে স্কুলের চলা শুরু হলেও স্কুল চত্বরে নেতাজি মুর্তি ছিলনা। অনেকে চেয়ে ছিলেন স্কুল চত্বরে নেতাজীর মূর্তি বসুক। সেই অনুযায়ী স্কুলের প্রেয়ার স্ট্যান্ডে নেতাজীর মুর্তির আভরণ উন্মোচন করা হয়। সারাদিন নানান অনুষ্ঠানের পর রাতে ফকিরা ব্যান্ড তাদের অনুষ্ঠান পরিবেশন করে।
এছাড়াও এদিন নেতাজির জন্মদিন উপলক্ষে ডুয়ার্সের নানান প্রান্তে নেতাজির মূর্তিতে পুস্পার্ঘ ও মাল্যদান করে শ্রদ্ধা জানান হয়। হয় নানান অনুষ্ঠান। মাল নবভারত সংঘের ব্যবস্থাপনায় শিশুদের বসে আঁকো ও প্রশ্নোত্তর প্রতিযোগিতা হয়। ওদলাবাড়িতে সুনীলদত্ত স্মৃতি বালিকা বিদ্যালয়ে ক্রীড়া প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়। এছাড়াও ডামডিম, চালসা ও নাগরাকায় শ্রদ্ধার সঙ্গে নেতাজি সুভাষচন্দ্র বসুর প্রতি জন্মদিন পালিত হয়।

Leave a Comment