News Britant

৪ টাকা দাম বেশি নিয়ে ৪ হাজারের জরিমানা

Listen

( খবর টি শোনার জন্য ক্লিক করুন )

#সুমন রায়, রায়গঞ্জঃ ক্রেতার কাছ থেকে ৪ টাকা বেশি নেওয়ায় ৪ হাজার টাকা জরিমানা দিতে হল ব্যবসায়ীক প্রতিষ্ঠানকে। তাও আবার যে সে দোকান বা ব্যবসায়ীক প্রতিষ্ঠান নয়, খোদ রিলায়েন্স গোষ্ঠীর স্মার্ট বাজারকে এই জরিমানা করল উত্তর দিনাজপুর জেলা ক্রেতা সুরক্ষা আদালত।

রায়গঞ্জের দেবীনগরের বাসিন্দা ৪৩ বছর বয়সী মিন্টু সরকার রিলায়েন্স স্মার্ট বাজার থেকে ২০২২ সালের ২৭ আগষ্ট একটি মাশরুমের প্যাকেট কেনেন।সেই মাশরুমের দাম ৫৯ টাকা হলেও ওই ব্যক্তির কাছ থেকে ৬৩ টাকা নেওয়া হয়।বিল ভাউচারে ৪ টাকা বেশি থাকায় ক্যাশ কাউন্টারে বিষয়টি জানান ওই ব্যক্তি কিন্তু ওই ব্যবসায়ীক প্রতিষ্ঠান ৪ টাকা ফেরৎ না দিলে উত্তর দিনাজপুর ক্রেতা সুরক্ষা দপ্তরে মামলা রুজু করেন তিনি।

২০২২ সালের ১৯ সেপ্টেম্বর এই মামলা রুজু করা হয়। সেই মামলার ভিত্তিতে দু পক্ষের শুনানির পর ওই ব্যবসায়ীক প্রতিষ্ঠানকে জরিমানা দেওয়ার নির্দেশ দেন উত্তর দিনাজপুর ক্রেতা সুরক্ষা আদালত। যেখানে ক্রেতা সুরক্ষা আদালত ওই ব্যবসায়ীক প্রতিষ্ঠানকে বাড়তি ৪ টাকা ফেরৎ দেওয়ার পাশাপাশি ক্ষতিপূরণ বাবদ ৩ হাজার টাকা।

এবং মামলার খরচ বাবদ ১ হাজার টাকা সহ মোট ৪ হাজার ৪ টাকা দেওয়ার নির্দেশ দেওয়া হয়েছে বলে জানান উত্তর দিনাজপুর জেলা কনজিউমার কমিশনের রেজিস্ট্রার নরেশ রবিদাস। যদিও এই বিষয় নিয়ে ওই ব্যবসায়ীক প্রতিষ্ঠানের সাথে যোগাযোগ করা হলে তাদের তরফ থেকে কোনো রকম প্রতিক্রিয়া পাওয়া যায়নি।

Leave a Comment