News Britant

Thursday, August 11, 2022

ধর্মের বিভেদ ভেঙে রেশন বিলি

Listen

#মালবাজারঃ ধর্মই যে সব নয়, মানুষই সবার উপরে তাই প্রমাণ করলো দিল্লীর নিকোডিমাস ট্রাস্ট নামে একটি সংগঠন। ওদলাবাড়ির একটি খ্রিস্টান চার্চ থেকে সোমবারে সব ধর্মের লোককে রেশন দেওয়া হল। উল্লেখ্য কোভিড ১৯ এর জন্য সব থেকে অসুবিধায় পড়েছে গরীব মানুষগুলো। বহু মানুষের রুজিরোজগার বন্ধ হয়ে গেছে। ঘরে নেই খাবার। তাই এই সব মানুষগুলোর মুখে খাবার দিতে এদিন এই উদ্যোগ নেয় ওদলাবাড়ির পাষ্টার আমন খান।

এদিন ওদলাবাড়ির চার্চ থেকে এই রেশন বিতরন করা হয়। এদিন কাঠামবাড়ি, দক্ষিন ওদলাবাড়ি, মালবাজার এলাকার গরীব এবং প্রতিবন্ধী মানুষদের এই রেশন দেওয়া। প্রায় ১৫০ জন গরীব মানুষের হাতে, চাল, ডাল, তেল, ছোলা, লবন, সাবান, আলু পিয়াজ সহ অন্যান্য জিনিস দেওয়া হয়। নিকোডিমাস ট্রাষ্ট এর কর্ডিনেটার পাষ্টার আমন খান বলেন, করোনা আতঙ্কের জন্য আজ গরিব মানুষগুলো খুব কষ্টে আছে।

তাই গত ১ মাস যাবৎ আমরা সমীক্ষা করে প্রথম অবস্থায় প্রায় ১৫০ জন গরীব এবং প্রতিবন্ধী মানুষকে খুঁজে বের করি।  এরপর সোমবার ওই ১৫০ জন গরীব মানুষকে গাড়ি করে ওদলাবাড়িতে নিয়ে আসি। সোমবার ওদলাবাড়ি চার্চ থেকে এই রেশন বিতরন করি। এদিন সব ধর্মের মানুষকে এই রেশন দেওয়া হয়। ধর্মই বড় নয়। বড় মানুষের সাথে মানুষের সু সম্পর্ক। মানুষই সবার ওপরে। তার ওপরে কিছু নেই। তাই এদিন সব ধর্মের মানুষ একত্রিত হয়ে  কিছু সাহায্য দেওয়া হল।

আগামীতে আবার সমীক্ষা করে আরো মানুষকে এই ধরনের রেশন দেওয়া হবে। রেশন নিতে আসা হিন্দু, মুসলিম,  খ্রীষ্টান সব ধর্মের মানুষের বক্তব্য, এটা খুব ভাল কাজ। আমরা সবাই মানুষ কিন্তু ধর্ম আলাদা। কিন্তু ধর্মটাই বড় নয়। মানুষত্ববোধই সব থেকে বড়। আজ সব ধর্মের মানুষ একত্রিত ভাবে রেশন দিলাম। আর এতেই আমাদের আনন্দ।

 

News Britant
Author: News Britant

Leave a Comment