News Britant

স্কুলের সাংস্কৃতিক অনুষ্ঠানে রক্তদান অভিভাবক ও শিক্ষকদের

Listen

( খবর টি শোনার জন্য ক্লিক করুন )

#চন্দ্র নারায়ণ সাহা, রায়গঞ্জঃ বৃহস্পতিবার বিকেলে একটি গ্রামের প্রাথমিক বিদ্যালয়ের বার্ষিক সাংস্কৃতিক অনুষ্ঠান উপলক্ষে নবদিগন্ত রায়পুর ক্রীড়া ও সমাজকল্যাণ সমিতির যৌথ উদ্যোগে বিদ্যালয় প্রাঙ্গণে অনুষ্ঠিত হল স্বেচ্ছায় রক্তদান শিবির। মূলত বিদ্যালয়ের অবিভাবক-অবিভাবিকা এবং বিদ্যালয়ের শিক্ষক- শিক্ষকাদের নিয়েই এই রক্তদান শিবিরের উদ্যোগ নেওয়া হয়। আজকের এই রক্তদান শিবিরে মহিলা রক্ত দাতাদের উদ্যোগ ছিল চোখে পড়ার মতো।

এই শিবিরে উপস্থিত ছিলেন বিদ্যালয়ের প্রধান আচার্য প্রফুল্ল সেন, নবদিগন্তের সভাপতি অচিন্ত্য দেব, সম্পাদক দীপেশ পাল, সুমন বিশ্বাস, আকাশ বর্মন, সুজিৎ দেব সহ অনেকে।নবদিগন্ত রায়পুরের সম্পাদক দীপেশ পাল জানান, আমরা প্রনবানন্দ বিদ্যামন্দিরের এই যে উদ্যোগ তাকে সাধুবাদ জানাই। বিদ্যালয় থেকে শিশুকে বিভিন্ন ধরনের শিক্ষা দেওয়া হয়।

কিন্তু স্বেচ্ছায় এই রক্তদানের এই বার্তা ছোট ছোট ছেলে মেয়েদের অবিভাবকদের মাধ্যমে যদি ঘরে ঘরে পৌঁছে দেওয়া যায়, তবে রক্তদান আন্দোলনে অনেক সহযোগিতা হবে বলে আমার মনে হয়।পাশাপাশি সমস্ত শিক্ষা প্রতিষ্ঠানকে এই স্বেচ্ছায় রক্তদান আন্দোলনে উনি এগিয়ে আসতে আহ্বান জানান। আজকের এই শিবিরে ৫জন পুরুষসহ মোট ১৭ জন রক্তদাতা স্বেচ্ছায় রক্তদান করেন।

Leave a Comment