News Britant

বেহাল রাস্তার মেরামতির দাবিতে জেলাশাসকের করণে গ্রামবাসীদের ডেপুটেশন

Listen

( খবর টি শোনার জন্য ক্লিক করুন )

#রায়গঞ্জ: ফের একবার বেহাল রাস্তার মেরামতির দাবিতে বিক্ষোভ দেখালো গ্রামবাসীরা। সোমবার দুপুর একটায় রায়গঞ্জের কর্ণজোড়ায় জেলাশাসকের করণে বিন্দোল গ্রাম পঞ্চায়েতের অধীনে বিন্দোল পরিহারপুর গ্রামের বাসিন্দারা বিন্দোল চৌরাস্তা থেকে কৈলাডাঙ্গি বিএসএফ ক্যাম্প পর্যন্ত প্রায় তিন কিলোমিটার বেহাল রাস্তা মেরামতির দাবিতে ডেপুটেশন দেয়। বাসিন্দাদের অভিযোগ রাস্তাটির জায়গায় জায়গায় গর্ত হয়ে চলাচলের অযোগ্য হয়ে পড়েছে যার ফলে ক্রমশই বাড়ছে দুর্ঘটনা।

এই রাস্তায় অ্যাম্বুলেন্স না যেতে চাওয়ার কারণে মুমূর্ষ রোগীদের সঠিক সময়ে স্বাস্থ্য কেন্দ্রে পৌঁছানো প্রায় অসম্ভব হয়ে পড়েছে। শীঘ্রই রাস্তা মেরামতের কাজ শুরু না হলে গ্রামবাসীরা পঞ্চায়েত ভোট বয়কট এমনকি বাচ্চাদের পালস পোলিও টিকাকরণ বন্ধ করে দেওয়ার হুমকিও দেয়। গ্রামবাসীদের পক্ষ থেকে মনসুর আলী বলেন, আমাদের গ্রাম পঞ্চায়েতে তিন কিলোমিটার রাস্তার একেবারে বেহাল অবস্থা।

২০০৩ সালে এই রাস্তাটি তৈরি হওয়ার পর দীর্ঘ কুড়ি বছর রাস্তার কোনো সংস্কার হয়নি। এলাকায় কোনো প্রসূতির প্রয়োজনে মাতৃযান বা অন্য অ্যাম্বুলেন্স ডাকা হলে আসতে চায়না। কিছুদিন আগেই এই রাস্তায় দুর্ঘটনার কবলে পড়ে এক মহিলার মৃত্যু হয়। আমরা জেলাশাসককে অসুবিধার কথা জানাতে এসেছিলাম। তিনি না থাকায় একজন ডেপুটি ম্যাজিস্ট্রেট আমাদের কথা শোনেন ও আশ্বস্ত করেন।

তিনি সঙ্গে সঙ্গেই বিভিন্ন জায়গায় ফোন করে খোঁজ নেন। কিছুদিনের মধ্যেই কি ব্যবস্থা গ্রহণ করা হবে তা আমাদের জানানো হবে বলে জানিয়েছেন। এরপরও যদি কোনো ব্যবস্থা না নেওয়া হয় তাহলে ভোট বয়কট ছাড়াও পালস পোলিও টিককারণ সহ যেকোনো সরকারি কর্মসূচি গ্রামবাসীরা বয়কট করবে।

Leave a Comment