News Britant

সপ্তাহ জুড়ে বৃষ্টি? পড়ুন কি বলছে, আবহাওয়া দপ্তর

Listen

( খবর টি শোনার জন্য ক্লিক করুন )


#নিউজ ডেস্কঃ মোখার প্রভাব না পড়লেও আগামী কয়েকটা দিন সমগ্র উত্তর বঙ্গ জুড়ে বৃষ্টির পূর্বাভাস দিল আবহাওয়া দপ্তর। উত্তর বঙ্গ কৃষি বিশ্ববিদ্যালয়ের গ্রামীণ কৃষি মৌসম সেবা, কোচবিহার থেকে পাঠানা বার্তায় বলা হয়েছে, বিহার ও ওড়িশার বায়ুমণ্ডলের ওপরের স্তরে নিম্নচাপ সৃষ্টি এবং বঙ্গোপসাগর থেকে প্রচুর জলীয়বাষ্প অনুপ্রবেশের জন্য ১৫ থেকে ২০শে মে পর্যন্ত উত্তর বঙ্গের জেলা গুলির একটি দুটি জায়গায় বজ্রবিদ্যুৎ/ বৃষ্টি সহ ৩০- ৪০ কিমি/ ঘণ্টা বেগে ঝড় এর সম্ভাবনা আছে।

বার্তায় আরও বলা হয়েছে, আগামী ১৭ থেকে ২১ মে আংশিক পরিস্কার আকাশ থাকার সম্ভাবনা আছে। কোচবিহার, জলপাইগুড়িতে আগামী ১৭ থেকে ২১শে মে মাঝারি বৃষ্টির সম্ভাবনা আছে। আলিপুরদুয়ারে আগামী ১৭, ১৯, ২০ ও ২১শে মে মাঝারি বৃষ্টি, ১৯শে মে হালকা বৃষ্টির সম্ভাবনা আছে। উত্তর দিনাজপুরে আগামী ১৭, ১৮, ২০ ও ২১শে মে হালকা বৃষ্টি, ১৯শে মে মাঝারি বৃষ্টির সম্ভাবনা আছে।

চাষীভাইদের জন্য প্রয়োজনীয় পরামর্শ হিসেবে বলা হয়েছে, জমির জল নিকাশি বাবস্থা ভালো করুন। বৃষ্টির সময় গাছে রাসায়নিক সার ও ওষুধ প্রয়োগ না করার পরামর্শ দেওয়া হছে। অতিরিক্ত সতর্কতা হিসেবে বলা হয়েছে, কোচবিহার, আলিপুরদুয়ার, উত্তর দিনাজপুর জেলার একটি দুটি জায়গায় ১৬ থেকে ১৮ মে বজ্র বিদ্যুৎ সহ ঝড় (ঘণ্টায় ৩০-৪০ কিমি) সম্ভাবনা আছে।

Leave a Comment