News Britant

Sunday, September 25, 2022

রাস্তা সম্প্রসারণের জন্য গাছ কাটা শুরু পূর্ত দপ্তরের

Listen

( খবর টি শোনার জন্য ক্লিক করুন )

#মালবাজারঃ অবশেষে রাস্তা চওড়া করার জন্য গাছ কাটার কাজ শুরু করলো পূর্ত দপ্তর কতৃপক্ষ। মঙ্গলবার  সকাল থেকে রাজ্য সড়কের দুপাশের গাছ কাটা শুরু হয়। উল্লেখ্য মালবাজার মহকুমা ওদলাবাড়ি বাজার থেকে ওদলাবাড়ি চাবাগান পর্যন্ত প্রায় ৩ কিলোমিটার রাস্তা ফোর লেন হবে। সেই কারনে বর্তমানে যে সড়ক আছে, সেই সড়ক ফোর লেন হবে। ইতি মধ্যে প্রায় এক মাস আগে রাস্তার দুপাশে মাপঝোঁক শুরু করে পূর্ত দপ্তর।

তাতে রাস্তার মাঝ খান থেকে দুদিকের রাস্তা ১১ মিটার করা হবে বলে জানা গিয়েছিলো। সেই জন্য রাস্তার দুধারে ১১ মিটার করে মার্কিং করে দেয় পুর্ত দপ্তর। সেই মত প্রায় ১৫ দিন আগে বাজার এলাকায় গাছ কাটা শুরু করে ঠিকাদার সংস্থা। তবে সেই সময় যেহেতু অরন্য সপ্তাহ চলছিল। সেই কারনে পরিবেশ প্রেমিদের বাধায় গাছ কাটার কাজ বন্ধ করতে হয় ঠিকাদার সংস্থাকে।

তবে মঙ্গলবার থেকে পুনরায় গাছ কাটার কাজ শুরু হয়েছে। আগামী দুদিনের মধ্যে প্রশাসন এর পক্ষ থেকে মাইকিং করে মার্কিং এলাকায় দোকান পাঠ, ঘরবাড়ি সরিয়ে নিয়ে যাওয়ার কথা বলা হবে এলাকায় সাধারণ মানুষকে, পূর্ত দপ্তর সুত্রের খবর।  সেই জন্য নির্দিষ্ট সময় দেওয়া হবে। এর পরও ব্যাবসায়ী সাধারন মানুষ ঘরবাড়ি বা দোকান সরিয়ে না নেয়, তাহলে প্রশাসন ব্যবস্থা নেবে বলে জানাগেছে।

এক সুত্র মারফত জানা গেছে এর আগে রাস্তার দুধারে ১১ মিটার করে নেওয়া হবে বলে পূর্ত দপ্তর মার্কিং করে কিন্তু এখন শোনা যাচ্ছে আরো এক মিটার বাড়িয়ে ১২ মিটার পর্যন্ত জায়গা নেওয়া হবে। তবে এব্যাপারে ক্যামেরার সামনে পূর্ত দপ্তরের বাস্তুকার বা আধিকারিকরা কিছু বলতে চায় নি।

News Britant
Author: News Britant

Leave a Comment