News Britant

Tuesday, September 27, 2022

প্রদেশ কংগ্রেস সভাপতির দৌড়ে এগিয়ে কংগ্রেসের বরিষ্ঠ নেতা

Listen

( খবর টি শোনার জন্য ক্লিক করুন )

#কলকাতাঃ প্রদেশ সভাপতির চেয়ারে বসার দৌড়ে এগিয়ে  রাজ্য সভার সাংসদ  প্রদীপ ভট্টাচার্য। তার  উপর আস্থা রাখছে  এআইসিসির হাইকমান্ড। সোমেন মিত্রের চেয়ারে কাকে বসানো হবে তা নিয়ে দিল্লিতে প্রতিনিয়ত চলছে আলোচনা। এআইসিসি চাইছে দ্রুত প্রদেশ কংগ্রেস সভাপতির নাম ঠিক করে ফেলতে। প্রদেশ কংগ্রেস সভাপতি ঠিক করতে চলতি মাসে এআইসিসির সংগঠন সম্পাদক কে.সি বেনুগোপাল আব্দুল রাজ্য কংগ্রেসের তিন সিনিয়র নেতা আব্দুল মান্নান, প্রদীপ ভট্টাচার্য ও অধীর চৌধুরীর সঙ্গে কথা বলেছিলেন।

বহরমপুরের কংগ্রেস সাংসদ নবীনদের থেকে সভাপতি করার মত দেন কেসি বেনুগোপালকে। তিনি হাইকমান্ডকে জানিয়েছিলেন বিধায়ক নেপাল মাহাতো ও বিধায়ক মনোজ চক্রবর্তীর মধ্যে যে কোন একজনকে সভাপতির পদে বসানো হোক। আব্দুল মান্নান বেনুগোপালকে জানিয়েছেন চেনা মুখ থেকেই সভাপতি বাছতে। তবে তিনি প্রদেশ সভাপতির পদে বসতে চান না। প্রদীপ ভট্টাচার্য অবশ্য এআইসিসির সাধারণ সম্পাদককে বলেছিলেন দল যা দায়িত্ব দেবে তিনিই তাই করবেন। শেষমেষ প্রদীপ ভট্টাচার্যকেই সভাপতির চেয়ারে বসানোর পরিকল্পনা প্রায় স্থির করেছে দিল্লি।

তার কারন প্রদীপ ভট্টাচার্যর  বামেদের সঙ্গে একটা সখ্যতা তৈরি করতে পেরেছেন। বামেদের সিনিয়ার নেতৃত্বর সঙ্গে বিভিন্ন বিষয়ে  দর কষাকষি করতে পারবেন। অন্যদিকে তৃণমূলের সঙ্গেও তার প্রয়োজনে সখ্যতা করতে সময় লাগবে না। বিগত রাজ্য সভার ভোটে তৃণমূলের ভোট আদায় করে দ্বিতীয়বার রাজ্য সভায় গিয়েছেন প্রদীপ ভটাচার্য। পাশাপাশি প্রদেশ কংগ্রেস সভাপতি তিনি ছিলেন। তাই নতুন করে তাকে সাংগঠনিক জেলার নেতৃত্বদের আর চিনতে হবে না। তাই ২০২১ এর দিকে তাকিয়ে প্রদীপ ভট্টাচার্যর উপর. ভরসা রাখতে চাইছে দিল্লি।

News Britant
Author: News Britant

Leave a Comment