News Britant

Wednesday, August 17, 2022

মালবাজারে নতুন করোনা সংক্রমণের খোঁজ পাওয়া গেল

Listen

মালবাজারঃ ডুয়ার্সের মাল মহকুমা এলাকার মেটেলি ও নাগরাকাটা দুই ব্লকে নতুন করে ২৬ জনের সংক্রামণ ধরা পড়েছে। এরমধ্যে মেটেলি ব্লকে ৬ জন ও নাগরাকাটা ব্লকে ২০ জনের সংক্রমণ ধরা পড়েছে। মেটেলি ব্লকে গত ২৪ ঘন্টায় নতুন করে ৬ জনের করোনা আক্রান্তের হদিস পাওয়া গেল। কোভিড অ্যান্টিজেন টেস্টে এদের করোনা পসিটিভ ধরা পড়ে।ব্লক স্বাস্থ্যবিভাগ সূত্রে জানা যায়, বুধবার মেটেলি ব্লকের বিভিন্ন এলাকা থেকে ২৪৪ জনের এ অ্যান্টিজেন টেস্ট করা হয়। এর মধ্যে ৬ জনের পসিটিভ রিপোর্ট ধরা পড়ে।

এদিন মেটেলি ব্লকের নেওড়ামাঝিয়ালি, মঙ্গলবাড়ি, বাতাবাড়ি, মাথাচুলকা, সনগাছি ও ইনডং উপ স্বাস্থ্যকেন্দ্রগুলোতে শিবির করে অ্যান্টিজেন টেস্ট করা হয়। পাশাপাশি করোনা বিষয়ে জনগণকে সচেতনও করা হয়। নাগরাকাটা ব্লকে ২০ জনের সংক্রামণ ধরা পড়েছে। স্বাস্থ্য দপ্তর দ্রুত এদের চিকিৎসা ব্যবস্থা করেছে। এরমধ্যে জিতি চা বাগানে ১৯ জন ও ভগৎপুর চাবাগানের ১ জন রয়েছে। বুধবার এই দুই চাবাগানে র‍্যাপিড এন্টিজেন টেস্ট করা হয়। তাতেই এই সংক্রমণ ধরা পড়ে। এনিয়ে জিতি চাবাগানে ২৮ জনের সংক্রমণ ধরা পড়েছে। কিভাবে ওই চাবাগানে সংক্রমণ ছড়াল তার অনুসন্ধান করছে স্বাস্থ্য দপ্তর।

এনিয়ে নাগরাকাটা ব্লকে ১৩৭ জনের সংক্রমণ ধরা পড়েছে। বেশিরভাগই সুস্থ হয়েছে। বুধবার এই দুই চাবাগানে ৩৮৭ জনের নমুনা সংগ্রহ করা হয়। পাশাপাশি শুলকাপাড়া হাসপাতালে ৬৩ জনের লালারস সংগ্রহ করে ভিআরডিএলে পাঠানো হয়েছে বলে জানাগেছে। মাল ব্লকে ওয়াশাবাড়ি চাবাগানে ১৫০ জনের র‍্যাপিড অ্যান্টিজেন পরীক্ষার ফল নেগেটিভ আসে বলে চাবাগানের ফার্মাসিস্ট সঞ্জয় সেন জানান। মাল পৌর এলাকায় সংক্রমনের খবর পাওয়া যায় নি।

 

News Britant
Author: News Britant

Leave a Comment

Also Read