News Britant

Friday, January 27, 2023

বড় ধরনের ভাঙ্গন বাম’গড় ডোমকলে, বাম-কংগ্রেস ছেড়ে তৃণমূলে প্রায় পাঁচ হাজার কর্মী সমর্থক

Listen

( খবর টি শোনার জন্য ক্লিক করুন )

সাহেব, ডোমকল(মুর্শিদাবাদ): রাত পোহালেই সোমবার সকাল নাগাদ ডোমকল পৌরসভার বর্তমান চেয়ারম্যান জাফিকুল ইসলামের ধাক্কায় বড় ধরনের ভাঙ্গন দেখা দেবে দীর্ঘদিনের বাম’গড় হিসেবে পরিচিত এলাকা ডোমকলে। বাম ও কংগ্রেস ছেড়ে তৃণমূলে যোগ দেবেন  প্রায় পাঁচ হাজার কর্মী সমর্থক। ঘটনার খবর আগাম খুব বেশি জানাজানি না হলেও আভাস পেয়েছিল রাজ্য রাজনীতিতে এক নামে চিহ্নিত বেশ কয়েকবারের ডোমকলের বিধায়ক তথা প্রাক্তন মন্ত্রী আনিসুর রহমান। তবে যদিও কংগ্রেস ছেড়ে তৃণমূলে কর্মী-সমর্থকদের যোগদান কর্মসূচি নিয়ে কিছুই জানেন না কংগ্রেসের জেলা নেতৃত্ব। সূত্রের খবর, দীর্ঘ তিন দশকেরও বেশি সময় থাকে ডোমকলের রাজনৈতিক মাটি সামলে আসছেন রাজ্য রাজনীতিতে বামপন্থী আমল থেকে এক নামে চিহ্নিত প্রাক্তন মন্ত্রী তথা একাধিকবার ডোমকলের বিধায়ক আনিসুর রহমান।

আর ইনার নেতৃত্বেই এখন পর্যন্ত একবারের জন্যেও তৃণমূল কংগ্রেসের “ঘাস ফুল, ফুটে উঠতে পারেনি বিধায়ক চেয়ারে”। এমনকি কংগ্রেসের দলীয় প্রতীক “হাত ‘ও” এখন পর্যন্ত তালুবন্দি পারেনি “কাস্তে হাতুড়ি তারা’কে”। যদিও ২০১৬ সালের বিধানসভা নির্বাচনে তৃণমূল ও কংগ্রেসের সঙ্গে হাড্ডাহাড্ডি লড়াই  হয়েছিল বামপন্থীদের। তবে তাতেও কোন ফল হয়েছিল না। বরং কংগ্রেস প্রার্থী আসাদুল ও তৃণমূল কংগ্রেস প্রার্থী সৌমিক হোসেন কে ব্যাপক ভোটের ব্যবধানে পরাজিত করে ডোমকলের বিধায়ক হিসেবে দায়িত্ব গ্রহণ করেন সি.পি.আই.এম প্রার্থী আনিসুর রহমান। তবে এতদিন ধরে আগলে রাখা বামেদের গড় হিসেবে পরিচিত ডোমকলের মাটিতে বড় ধরনের ভাঙ্গন।

আর এই ভাঙ্গনে বামেদের গড়ের সাথে সাথে ধ্বস নামতে চলেছে কংগ্রেসের একাংশে। এবিষয়ে ডোমকলের এক বাম নেতৃত্ব জানান, “শুনেছি শনিবার ডোমকল জনকল্যাণ ময়দানে তৃণমূলের একটি যোগ দান কর্মসূচী আছে। তবে সেখানে কে বা কারা যোগদান করছে সে খবর নেই এখন পর্যন্ত”। অপরদিকে এক কংগ্রেস নেতার মন্তব্য, “কংগ্রেসের কোন কর্মী বা সমর্থক কংগ্রেস ছেড়ে অন্য কোন দলে যাওয়ার কথা ভাবেনা। যারা কংগ্রেস করে তারা দলটাকে ভালোবেসে করে। আর মানুষ কখনো ভালোবাসার দল ছাড়তে পারে না। তবে দেখুন ওখানে  যারা যোগদান করছে তারা আদৌ কংগ্রেস কিনা”!

 

News Britant
Author: News Britant

Leave a Comment