News Britant

Wednesday, August 17, 2022

বুক ব্যাংকে এসে অন্যধারার জন্মদিনের বার্তা দিলেন এক অভিভাবক ও এক সমাজকর্মী

Listen

#ইসলামপুর: নিজের জন্মদিনে কোনও অনুষ্ঠান নয়।বরং দুঃস্থ পড়ুয়াদের পাশে দাঁড়াতে বুক ব্যাংকে পঠন-পাঠন সামগ্রী তুলে দিলেন ইসলামপুরের মোহিত আগরওয়াল নামে এক সমাজকর্মী। অন্যদিকে মেয়ের প্রথম জন্মদিনে ওই একই দিনে বুক ব্যাংকে দুঃস্থ ও অসহায় পড়ুয়াদের জন্য খাতা, কলম সহ অন্যান্য পঠন পাঠন সামগ্রী তুলে দিলেন বাবা মোতাহার কামাল। এই প্রথম ইসলামপুর মহকুমা প্রেস ক্লাবের বুক ব্যাংকে জন্মদিন উপলক্ষে দুজন পঠন পাঠন সামগ্রী তুলে দিলেন।দুজনের জন্মদিন যেন একই সূত্রে একই ভাবনায় বাঁধা পড়লো।

সমাজকর্মী মোহিত আগারওয়াল জানান, জন্মদিন উপলক্ষে কোন অনুষ্ঠান বা পার্টির আয়োজন না করে ওই খরচ দিয়ে প্রয়োজনীয় পঠন-পাঠন সামগ্রী কিনে বুক ব্যাংকে দিতে পেরে তিনি গর্বিত। কারন  বুক ব্যাংকের মাধ্যমে ইসলামপুর মহকুমার দুঃস্থ ও অসহায় পড়ুয়াদের হাতে তুলে দেওয়া হবে ওই পঠন-পাঠন সামগ্রী। শনিবার তিনি তাঁর স্ত্রী নেহা আগারওয়ালকে সঙ্গে নিয়ে এই কর্মসূচিতে শামিল হতে এসেছিলেন। পাশাপাশি চোপড়া ব্লকের দাসপাড়ার বাসিন্দা তথা সংবাদমাধ্যমের প্রতিনিধি মোতাহার কামাল এর একরত্তি মেয়ে মালালা কামাল ঈশার প্রথম জন্মদিন এদিন।

মেয়ের প্রথম জন্মদিনে সমাজসেবার নজির রেখে গেলেন তিনি নীরবে, নিভৃতে। তিনি জানান, মেয়ের জন্মদিনে এই কর্মসূচিতে শামিল হতে পারে তিনি ভীষণ খুশি। মেয়ে যখন বুঝতে শিখবে তখন এহেন সামাজিক বার্তা নিয়ে যেন মেয়ে এগিয়ে যেতে পারে। সে কথাই তাকে বলা হবে। এদিন পঠন পাঠন সামগ্রী প্রদান অনুষ্ঠানে উপস্থিত ছিলেন ইসলাম মহকুমা প্রেস ক্লাবের সম্পাদক সুশান্ত নন্দী ও কোষাধ্যক্ষ গৌতম শিকদার। তারা জানান, বুক ব্যাংকে জমা হওয়া এসব পঠন-পাঠনের সামগ্রী প্রকৃত দুঃস্থ ও অসহায় পড়ুয়াদের মধ্যেই বন্টন করা হবে।

 

News Britant
Author: News Britant

Leave a Comment