News Britant

Sunday, September 25, 2022

বিজেপির মহিলা মোর্চার ডাকে জেলা শাসকের অফিস ঘেরাও কর্মসূচি রায়গঞ্জে

Listen

( খবর টি শোনার জন্য ক্লিক করুন )

#রায়গঞ্জ : একগুচ্ছ দাবিদাওয়ার ভিত্তিতে উত্তর দিনাজপুর জেলাশাসকের দপ্তরের সামনে বিক্ষোভ দেখাল বিজেপি মহিলা মোর্চা। সোমবার বিজেপির মহিলা মোর্চার এই কর্মসূচীকে ঘিরে ব্যাপক নিরাপত্তার ব্যবস্থা করা হয়েছিলো পুলিশ প্রশাসনের পক্ষ থেকে। এদিনের কর্মসূচীর নেতৃত্ব দিতে রায়গঞ্জে আসেন বিজেপি মহিলা মোর্চার রাজ্য সভানেত্রী অগ্নিমিত্রা পাল। বিজেপির জেলা সভাপতি বিশ্বজিৎ লাহিড়ী জানান, “চোপড়ার কিশোরীর রহস্যজনক মৃত্যু, হেমতাবাদের বিজেপি বিধায়ক দেবেন্দ্র নাথ রায়ের মৃত্যুর  সঠিক তদন্ত এবং দলীয় কর্মীসমর্থকদের মিথ্যা মামলায় ফাঁসানোর প্রতিবাদে এদিন মহিলা মোর্চার পক্ষ থেকে এই কর্মসূচী নেওয়া হয়েছিল। “এদিনের জমায়েত থেকে অগ্নিমিত্রা দেবীর নেতৃত্বে ছয়জনের এক প্রতিনিধি দল অতিরিক্ত জেলা শাসকের কাছে গিয়ে লিখিত ডেপুটেশন পত্র জমা দেন। 

উল্লেখ্য গত জুলাই মাসে চোপড়ায় এক কিশোরী খুনের ঘটনা এবং হেমতাবাদে বিজেপি বিধায়ক দেবেন্দ্র নাথ রায়ের ঝুলন্ত মৃতদেহ উদ্ধারের ঘটনায় তোলপাড় হয়ে ওঠে রাজ্য রাজনীতি।  আন্দোলনে নামে  রাজ্য বিজেপির শীর্ষ নেতৃত্ব সহ উত্তর দিনাজপুর জেলার বিজেপি কর্মীরা। হেমতাবাদের বি জে পি বিধায়ক দেবন্দ্রনাথ রায়ের রহস্যজনক মৃত্যুর পর গত ৯ আগষ্ট তার পরিবারকে সমবেদনা জানাতে বালিয়ার বাড়িতে গিয়েছিলেন বিজেপি রাজ্য সভাপতি দিলীপ ঘোষ। ওই দিনই বিন্দোলে প্রয়াত বিধায়কের স্মরনসভা অনুষ্ঠিত হয়।

করোনা আবহে মিটিং মিছিল বন্ধ রাখার সরকারি নির্দেশ থাকলেও বিজেপি রাজ্য সভাপতি দিলীপ ঘোষ সেই নির্দেশ অমান্য করায় তিনি সহ প্রায় একহাজার কর্মি সমর্থকদের বিরুদ্ধে বির্পযয় মোকাবিলা আইনে মামলা করেছিল রায়গঞ্জ থানার পুলিশ।  সোমবার  হাজার খানেক মহিলা এবং পুরুষ সমর্থকদের নিয়ে রায়গঞ্জ কর্নজোড়া থেকে বিশাল মিছিল করে জেলা শাসক দপ্তরের সামনে হাজির হন বিজেপি নেতৃত্বরা। যে কোন রকম অপ্রীতিকর ঘটনা এড়াতে প্রশাসনিক ভবনের চারিদিকের রাস্তায়  আটকে দেয় পুলিশ। জলকামান ও কাঁদানে গ্যাস সহ এলাকায় মোতায়েন করা হয় প্রচুর পুলিশ। প্রথম ব্যারিকেডেই মিছিল আটকে দেয় পুলিশ। এসময় পুলিশের সাথে উত্তপ্ত বাক্যবিনিময় শুরু হয় বিজেপি কর্মীদের। শেষ পর্যন্ত পুলিশের পক্ষ থেকে অগ্নিমিত্রা দেবীর নেতৃত্বে পাঁচ জনকে ডিএম অফিসে ডেপুটেশন দিতে যাওয়ার অনুমতি দেওয়া হয়।

অগ্নিমিত্রা দেবী  বলেন, “এরাজ্যের মহিলারা আজ একদমই সুরক্ষিত নয়। প্রতিদিন মহিলাদের উপর অত্যাচার হচ্ছে। রাজ্যের মুখ্যমন্ত্রী মহিলা হওয়া সত্বেও পুলিশকে কড়া হাতে দমন করার নির্দেশ দিচ্ছেন না। ফলে দুস্কৃতিরাও কোন সাজা পাচ্ছেনা। মহিলাদের উপর এই অত্যাচার বন্ধ না হলে তারা রাস্তায় নেমেই আন্দোলন করবেন। পাশাপাশি চোপড়ার কিশোরী ও হেমতাবাদের দলীয় বিধায়কের মৃত্যুর সঠিক তদন্তের দাবীতে সরব হন তিনি।”

 

News Britant
Author: News Britant

Leave a Comment