News Britant

Sunday, September 25, 2022

শোভনকে নিয়ে তৃণমূল-বিজেপির টানাটানি, বৈঠক গড়ালো রাত ১২ টা পর্যন্ত

Listen

( খবর টি শোনার জন্য ক্লিক করুন )

#কলকাতাঃ কলকাতার সাংগঠনিক দায়িত্ব শোভন চট্টোপাধ্যায়কে দিতে চায় বিজেপি। দলের এই বার্তা নিয়ে ফের সোমবার রাতে প্রাক্তন মেয়রের বাড়িতে যান রাজ্যের সহকারি পর্যবেক্ষক অরবিন্দ মেনান। গতকাল রাত ১২ টা পর্যন্ত শোভন চট্টোপাধ্যায়ের সঙ্গে বৈঠক করেন তিনি। শোভন চট্টোপাধ্যায়কে কোনো মতেই হাতছাড়া করতে চাইছে না বিজেপি। অন্যদিকে শোভন চট্টোপাধ্যায়কে বিজেপি থেকে ছিনিয়ে নিতে কৌশল অবলম্বন করল তৃণমূল। গতকাল কলকাতার ১৩১ নম্বর ওয়ার্ড থেকে রত্না চট্টোপাধ্যায়কে সরিয়ে দেয় রাজ্যের শাসক দল।

শোভনের মান ভঞ্জন করতেই তৃণমূলের এমন সিদ্ধান্ত বলে মত রাজনৈতিক মহলের। যদিও এব্যাপারে রত্না চট্টোপাধ্যায় বলেন, আমাকে সরানোর কোন কথা আমি জানিনা। দল থেকে কোন চিঠি পাইনি। এরপরেই রত্না চট্টোপাধ্যায় শোভন চট্টোপাধ্যায়কে নিয়ে কৌশলী হন। তিনি বলেন আমার জায়গায় প্রাক্তন মেয়র আসলে আমি এমনিতেই সরে যাব। রত্না চট্টোপাধ্যায় এমন কৌশলি মন্তব্য কানে যায় অরবিন্দ মেনানের। তারপরেই তিনি ছুটে যান শোভন চট্টোপাধ্যায়ের বাড়িতে। সূত্রের খবর সেখানে উপস্থিত ছিলেন বৈশাখি বন্দ্যোপাধ্যায়।

কলকাতার প্রাক্তন মেয়রকে ফের দলে সক্রিয় হওয়ার কথা জানান বিজেপির কেন্দ্রীয় নেতা। তাকে কলকাতার সাংগঠনিক দায়িত্ব তার উপর ছাড়তে চায় বলেও প্রাক্তন মেয়রকে বোঝান রাজ্যের সহকারি পর্যবেক্ষক। প্রসঙ্গত, চলতি মাসে দিল্লিতেও রাজ্য বিজেপির বৈঠকে শোভন চট্টোপাধ্যায়কে যাবার কথা বলেছিলেন কেন্দ্রীয় নেতৃত্ব। কিন্তু শেষপর্যন্ত তিনি দিল্লির উড়ান ধরেননি। সূত্রের খবর শোভন চট্টোপাধ্যায়ের জন্য চলতি মাসের মাঝামাঝি দিল্লিতে কেন্দ্রীয় নেতৃত্বের সঙ্গে আলোচনা করেছেন বৈশাখী বন্দ্যোপাধ্যায়।

News Britant
Author: News Britant

Leave a Comment