News Britant

Tuesday, September 27, 2022

বিপজ্জনক বাড়ি হুড়মুড়িয়ে ভেঙে পড়ায় আহত হলেন ২ জন

Listen

( খবর টি শোনার জন্য ক্লিক করুন )

#কলকাতাঃ গতকাল রাত থেকে ভারী বর্ষণের ফলে ৫৫ বেলেঘাটা মেনরোড একটি পুরনো বাড়ির একাংশ ভেঙে পড়ে। ভেঙে পড়া অংশে আটকে পড়ে মা এবং ছেলে। মায়ের বয়স ৭০। খবর পেয়ে ঘটনাস্থলে আসে কলকাতা পুলিশ, দমকল বাহিনী এবং কলকাতা পুলিশের ডিজাস্টার ম্যানেজমেন্ট ডিপার্টমেন্ট। ধ্বংসস্তূপ থেকে আটকে পড়াদের উদ্ধার করার চেষ্টা করে দমকল বাহিনী প্রথমে। ওই বৃদ্ধাকে উদ্ধার করা হয় এবং পড়ে তার ছেলেকে উদ্ধার করা হয়েছে। তবে বৃদ্ধার  অবস্থা শোচনীয়।তাকে ইতিমধ্যে এনআরএস হাসপাতালে নিয়ে যাওয়া হয়েছে। এবং তার ছেলেরও গুরুতর চোট লেগেছে। তাকে হাসপাতালে নিয়ে যাওয়া হয়েছে। এবং ওই বাড়িতে উপস্থিত ছিলেন ওই ভদ্রলোকের ছেলে তিনি আটকে পড়েছিলেন। কিন্তু তিনি কোন মতে ধ্বংসস্তূপ থেকে বেরিয়ে এসে তার বাবাকে বাঁচানোর চেষ্টা করে।

তারপর দমকল বাহিনী এবং কলকাতা পুলিশ এই স্থানে এসে উপস্থিত হয়। দমকল বাহিনীর ডিভিশনাল অফিসার দেবতনু বোস জানিয়েছেন বাড়িটি অনেক পুরনো ছিল এবং গতকাল রাত থেকে ভারী বর্ষণের ফলে একাংশ ভেঙে পড়ে এবং তার মধ্যেই আটকে পড়েছিলেন ওই বাড়ির ব্যক্তিরা। ইতিমধ্যে তাদেরকে উদ্ধার করা হয়েছে এবং হাসপাতালে পাঠানো হয়েছে বলে তিনি জানিয়েছেন। অন্যদিকে ওখানকার কো-অর্ডিনেটর পবিত্র দাস তিনি জানিয়েছেন দীর্ঘদিন ধরে ওই পুরনো বাড়িটি কলকাতা পুরসভার তরফ থেকে একটি নোটিশ দেওয়া হয়েছিল বিপদজনক বাড়ি হিসেবে। কিন্তু বাড়ির লোকেরা এই নির্দেশ অমান্য করে সে বাড়ির মধ্যে দীর্ঘদিন ধরে ছিলেন। ফলে গতকাল রাতে চুন-সুরকির বাড়ি একাংশ ভেঙেছে বলেও জানিয়েছেন পবিত্র বাবু।

তিনি জানিয়েছেন ইতিমধ্যে ওই জায়গাটি সম্পূর্ণভাবে ব্যারিকেড করে দেওয়া হবে এবং বাড়িতে পুরোপুরি ভেঙে ফেলা হবে। যাতে আর কোনো দুর্ঘটনা না ঘটে এবং কলকাতা পুরসভাকে ইতিমধ্যে সমস্ত রিপোর্ট দেওয়া হবে বলে তিনি জানিয়েছেন। উপস্থিত ছিলেন স্থানীয় বাসিন্দারা এবং ওই বাড়ির  ছেলে। তাকে প্রশ্ন করা হলে তিনি জানিয়েছেন অনেকদিন ধরে তারা ওই বাড়িতে রয়েছেন এবং কলকাতা পুরসভা থেকে কোনরকম নোটিশ তাদের দেওয়া হয়নি। গতকাল রাত থেকে ভারী বৃষ্টির ফলে একাংশ ভেঙে পড়েছে বলে তিনি নিজেও স্বীকার করেছেন এবং প্রথমে তিনি তার বাবাকে উদ্ধার করার চেষ্টা করেন বলেও তিনি জানিয়েছেন। তবে এখন দেখার বিষয় কলকাতা পৌরসভার তরফ থেকে এই বাড়িটি ভেঙে ফেলা হয় কিনা এবং কি পদক্ষেপ নেওয়া হয়।

 

News Britant
Author: News Britant

Leave a Comment