News Britant

Thursday, August 11, 2022

খুনিয়া স্কোয়াডকে শিক্ষা দিতে লাইন কেটেছে বিদ্যুৎ দপ্তর, অভিযোগ রেঞ্জারের

Listen

#মালবাজারঃ ডুয়ার্সে বর্তমান সময়ে মানুষ ও বন্যপ্রানীর সংঘাত দৈনন্দিন ঘটনা। এই সংঘাত থেকে মানুষ ও তার সম্পদ রক্ষা করতে পাশাপাশি বন্যপ্রাণীকে বাচাতে দিনরাত এক করে কাজ করে চলছে বনবিভাগের বন্যপ্রান শাখার বিভিন্ন স্কোয়াড। এই রকম এক গুরুত্বপূর্ণ স্কোয়াডের নাম খুনিয়া স্কোয়াড। ৩১ নম্বর জাতীয় সড়কের ধারে চাপড়ামারি বনাঞ্চল এলাকায় তাদের দপ্তর। সেই দপ্তর এবং কর্মীদের আবাসন এলাকার বিদ্যুৎয়ের লাইন কেটে দিয়েছে বিদ্যুৎ দপ্তর। দুদিন ধরে অন্ধকারে রাত কাটাচ্ছেন রেঞ্জার থেকে কর্মীরা।

খুনিয়া স্কোয়াডের রেঞ্জার রাজকুমার লায়েক অভিযোগ করে বলেন, আমাদের শিক্ষা দিতেই এই লাইন কেটেছে বিদ্যুৎ বন্টন কোম্পানি। কারণ কয়েকদিন আগে আমি এক চিঠি দিয়ে বিদ্যুৎ দপ্তরকে জানিয়েছিলাম যে বহু জায়গায় বিদ্যুৎবাহী তার অনেকটা নিচে ঝুলে আছে। হাতির মতো উঁচু প্রাণী সেই বিদ্যুৎবাহী তারে নিচ দিয়ে যাওয়ার হাতির শুড় বিদ্যুৎ তারে লেগে হাতি মারা যেতে পারে। কিছুদিন আগে বামনডাঙ্গা চাবাগানে এভাবেই এক পুরুষ হাতির মৃত্যু হয়েছিল। আমরা বন্যপ্রান রক্ষা ও মানুষের সম্পদ বাঁচতে সেই ঝুলে থাকা বিদ্যুৎবাহী তারকে মেরামত করে উচু করতে অনুরোধ করেছিলাম।

এর জবাবে আমাদের শিক্ষা দিতে আমাদের দপ্তর ও আবাসন এলাকার বিদ্যুৎয়ের লাইন কেটে দিয়েছে। রাতে এদিক ওদিক আমাদের যেতে হয় খুব অসুবিধা হচ্ছে। এনিয়ে জানতে চাওয়া হলে বিদ্যুৎ বন্টন কোম্পানির মাল মহকুমা ডিভিশনাল ইঞ্জিনিয়ার পার্থপ্রতিম মন্ডল জানান, আমরা ওনাদের কোন চিঠি পাই নি। আমার ওনাদের লাইনও কাটিনি। ফরেষ্ট এলাকায় একটি টান্সফারমার নষ্ট হয়েছে। সেজন্য বিদ্যুৎ সরবরাহ ব্যহত হয়েছে। টান্সফারমার মেরামতের জন্য শিলিগুড়িতে পাঠানো হয়েছে। দ্রুত মেরামত হয়ে এলেই বিদ্যুৎ সরবরাহ স্বাভাবিক হয়ে যাবে।

 

News Britant
Author: News Britant

Leave a Comment