News Britant

Friday, December 9, 2022

রোগীর পেটে যন্ত্রণা, অপারেশন হতেই চোখ কপালে রায়গঞ্জ চিকিৎসকদের

Listen

( খবর টি শোনার জন্য ক্লিক করুন )

#কৌশিক চট্টোপাধ্যায়, রায়গঞ্জ: কোভিড পরিস্থিতির মধ্যেও চিকিৎসা ক্ষেত্রে অনন্য নজির গড়ল রায়গঞ্জ গভর্মেন্ট মেডিকেল কলেজের প্রসূতি বিভাগের চিকিৎসকেরা৷ বৃহস্পতিবার জটিল অস্ত্রোপচারের মধ্যদিয়ে জরায়ু থেকে দুটো ৮ কেজি ওজনের টিউমার অপারেশন করে তাক লাগিয়ে দিলেন তারা। এই জটিল পরিস্থিতিতেও এধরনের  চিকিৎসা পরিষেবা পেয়ে স্বভাবতই খুশী জ্যোৎস্না মহন্ত নামে রোগী ও তাঁর পরিবার। রোগীর পরিবার সূত্রে জানাগিয়েছে, রায়গঞ্জ শহরের শক্তিনগর এলাকার বাসিন্দা জ্যোৎস্না মহন্ত (৪৯) মাসখানেক ধরেই অসম্ভব পেটের যন্ত্রনায় ভুগছিলেন। বেসরকারি নার্সিংহোম থেকে শুরু করে অন্যত্র চিকিৎসা করিয়ে কোনও সুরাহা পাননি তিনি।

এরপর তাঁকে রায়গঞ্জ গভর্মেন্ট মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করে দেন তাঁর পরিবারের লোকেরা। কোভিড পরিস্থিতিতে ওই মহিলার কোভিড টেস্ট করার পর তা নেগেটিভ আসায় প্রসূতি বিভাগের চিকিৎসকেরা তাঁর চিকিৎসা শুরু করেন। ওই মহিলার জরায়ুতে দুটি বিশালাকারের টিউমারের উপস্থিতি লক্ষ্য করেন চিকিৎসকেরা। এদিন প্রসূতি বিভাগের চিকিৎসক সহ অ্যানাস্থেসিস বিভাগের চিকিৎসকদের যৌথ প্রয়াসে অপারেশন করা হয় জ্যোৎস্না মহন্তের। জরায়ু থেকে ২ টি ৮ কেজি ওজনের টিউমার অপারেশন করে বের করেন তারা। সফল হয় অপারেশন। হাসপাতাল সূত্রে জানাগিয়েছে রোগী জ্যোৎস্না মহন্ত এখন সম্পূর্ণ সুস্থ রয়েছেন।

রায়গঞ্জ গভর্মেন্ট মেডিকেল কলেজ হাসপাতালের প্রিন্সিপাল দিলীপ কুমার পাল জানিয়েছেন, রায়গঞ্জ গভর্মেন্ট মেডিকেল কলেজ হাসপাতালের ক্ষেত্রে এধরনের সাফল্যের অপারেশন সম্ভবত প্রথম। হাসপাতালের প্রসূতি বিভাগের চিকিৎসক থেকে শুরু করে স্বাস্থ্যকর্মী সকলের মিলিত প্রয়াসের এই সফলতা এসেছে। তিনি আরও জানান,  কোভিড পরিস্থিতির মধ্যেও আমরা সঠিক চিকিৎসা পরিষেবা দেওয়ার চেষ্টা করে চলেছি। রায়গঞ্জ জেলা হাসপাতাল থেকে মাত্র দুবছর হয়েছে রায়গঞ্জ গভর্মেন্ট মেডিকেল কলেজ হাসপাতাল হওয়ার। এরইমধ্যে এতবড় একটি ঝুঁকিপূর্ণ অপারেশন সফল হয়েছে। এটা রায়গঞ্জ মেডিকেল কলেজ হাসপাতালের ইতিহাসে প্রথম সাফল্য।

 

News Britant
Author: News Britant

Leave a Comment