News Britant

Saturday, September 24, 2022

এলাকায় গত ২৪ ঘন্টায় নতুন করে আক্রান্ত ৪৪ জন

Listen

( খবর টি শোনার জন্য ক্লিক করুন )

#মালবাজার: গত ২৪ ঘন্টায়  মাল পৌর এলাকা ও মাল ব্লক মিলিয়ে নতুনভাবে করোনা সংক্রামিত হলো ৪৪ জন। চাবাগান ও গ্রামাঞ্চলে পরীক্ষা চলছে। স্বাস্থ্য দপ্তর সুত্রে জানাগেছে, সংক্রমিতদের মধ্যে মাল পৌর এলাকায় রয়েছে ১৩ জন ও মাল ব্লকে রয়েছে ১৪ জন। মাল পৌরসভার ১৬ জন অনারারি হেলথ ওয়ার্কারকে বিশেষ প্রশিক্ষণে পাঠানো হয়েছিল। প্রশিক্ষণ শেষে মাল সুপার স্পেশালিটি হাসপাতালে তাদের করোনা টেস্ট করা হলে ১১ জনের রিপোর্ট পজিটিভ আসে। সংক্রামিত হেলথ ওয়ার্কারদের ২ জনের পরিবারে ২ সদস্যও সংক্রমিত হয়েছে বলে জানাগেছে গেছে। এপর্যন্ত মাল পৌর এলাকায় সংক্রমিতের সংখ্যা দাড়ালো ১৯১ জন।

সুস্থ হয়েছে ১৪৩ জন। মৃত্যু হয়েছে ৪ জনের। একসাথে ১১জন হেলথ ওয়ার্কার সংক্রমিত হওয়ায় পৌরসভার স্বাস্থ্য বিভাগে কাজ পরিচালনার ক্ষেত্রে কিছু সমস্যা হতে পারে বলে অনুমান। এনিয়ে    মাল পৌর বোর্ডের প্রশাসক স্বপন সাহা জানান, সরকারি নির্দেশ মেনে ওনাদের প্রশিক্ষণে পাঠানো হয়েছিল। প্রশিক্ষণ শেষে পরীক্ষায় ১১ জনের পজিটিভ আসে। সংক্রামিতদের পরিবারের ২ জন আছে। তাদের সেভ হোমে রাখে চিকিৎসার ব্যবস্থা করা হয়েছে। অপর দিকে গতকাল ওদলাবাড়ি তারঘেরা এলাকায় ৩০০ জনের র‍্যাপিড এন্টিজেন টেস্ট হয়। তার মধ্যে ২০  জন পজিটিভ ধরা পড়ে।

এছাড়া লিসরিভার চাবাগানে ৩ জন ও রাঙ্গামাটি চাবাগানে ১জনের পজিটিভ ধরা পড়ে। নাগরাকাটা ব্লকে নতুন ৭ জনের পজিটিভ ধরা পড়েছে। এরা ব্লকের বিভিন্ন এলাকার বাসিন্দা। এদের চিকিৎসা ব্যবস্থা করা হয়েছে। মেটেলি ব্লকে দুপুর  পর্যন্ত সংক্রমনের খবর পাওয়া যায় নি। লাফিয়ে লাফিয়ে সংক্রমণ বাড়লেও হাটে-বাজারে স্বাস্থ্যবিধি মানতে যেন অনীহা দেখা গেছে।

 

News Britant
Author: News Britant

Leave a Comment