বাংলাদেশে সাংবাদিক ওমর ফারুক শামীম প্রয়াত


#হাবিবুর রহমান, ঢাকা: বাংলাদেশের অনলাইন পোর্টাল সংবাদ প্রকাশের বার্তা সম্পাদক, খাগড়াছড়ি প্রেসক্লাবের ক্রীড়া ও সাংস্কৃতিক বিষয়ক সম্পাদক সাংবাদিক ওমর ফারুক শামীম প্রয়াত হয়েছেন। শনিবার বাদ জোহর খাগড়াছড়ি কোর্ট বিল্ডিংসংলগ্ন কালেক্টরেট জামে মসজিদ প্রাঙ্গণে জানাজা শেষে কেন্দ্রীয় কবরস্থানে তার মরদেহ দাফন সম্পন্ন হয়। এরআগে শুক্রবার রাত ৯টায় রাজধানীর মুগদা মেডিকেল কলেজ হাসপাতালে মস্তিষ্কে রক্তক্ষরণে শেষ নিঃশ্বাস ত্যাগ করেন তিনি। মৃত্যুকালে তার বয়স হয়েছিল ৫১ বছর। তিনি স্ত্রী, এক পুত্র, এক মেয়েসহ অসংখ্য গুণগ্রাহী রেখে গেছেন। গতকাল দুপুরে খাগড়াছড়ি প্রেসক্লাব, খাগড়াছড়ি সাংবাদিক ইউনিয়ন, টিভি জার্নালিস্ট অ্যাসোসিয়েশনসহ স্থানীয় গণমাধ্যমকর্মীরা তাকে শ্রদ্ধা জানান।

ওমর ফারুক শামীম দৈনিক জনকণ্ঠের খাগড়াছড়ি প্রতিনিধি হিসেবে সাংবাদিকতা শুরু করেন। এরপর তিনি রাজধানীতে চলে আসেন এবং প্রতিদিনের সংবাদ, বাংলাদেশের খবর, জাগরণ, দিন পরিবর্তন, ভোরের আকাশ, বাংলাদেশ বুলেটিনসহ বিভিন্ন জাতীয় দৈনিকে গুরুত্বপূর্ণ পদে দায়িত্ব পালন করেছেন। সর্বশেষ তিনি অনলাইন নিউজ পোর্টাল সংবাদ প্রকাশের বার্তা সম্পাদক ছিলেন। তিনি ঢাকা সাব-এডিটরস কাউন্সিল, ঢাকা সাংবাদিক ইউনিয়ন (ডিইউজে), বাংলাদেশ ফেডারেল সাংবাদিক ইউনিয়নের সদস্য এবং খাগড়াছড়ি প্রেস ক্লাবের সাহিত্য ও ক্রীড়া সম্পাদক ছিলেন।

সাংবাদিক ওমর ফারুক শামীমের মৃত্যুতে শোক প্রকাশ করেছেন খাগড়াছড়ির সংসদ সদস্য পার্বত্য চট্টগ্রাম বিষয়ক মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রী কুজেন্দ্র লাল ত্রিপুরা, খাগড়াছড়ি পার্বত্য জেলা পরিষদ চেয়ারম্যান মংসুইপ্রু চৌধুরী অপু, খাগড়াছড়ি পৌরসভার মেয়র নির্মলেন্দু চৌধুরী, জেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক দিদারুল আলম দিদার। ওমর ফারুক শামীম ১৯৭২ সালে নোয়াখালীর দ্বীপ উপজেলা হাতিয়ায় জন্মগ্রহণ করেন। পরে খাগড়াছড়ির দীঘিনালা মেরুং রসিক নগর গ্রামে বসবাস করেছিলেন।

News Britant
Author: News Britant

Leave a Comment

Choose অবস্থা