নৌকায় ভোট দিয়ে ফের সেবা করার সুযোগ চাইলেন বাংলাদেশের প্রধানমন্ত্রী শেখ হাসিনা


#হাবিবুর রহমান, ঢাকা: স্বাধীনতার প্রতীক নৌকায় ভোট দিয়ে জনগণের সেবা করার সুযোগ চাইলেন আওয়ামি লিগ সভাপতি ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা।৭ জানুয়ারি দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচন উপলক্ষে বৃহস্পতিবার সন্ধ্যায় জাতির উদ্দেশে দেওয়া ভাষণে তিনি এ কথা বলেন। শেখ হাসিনা বলেন, চলার পথে যদি কোন ভুল-ভ্রান্তি করে থাকি, তাহলে আপনারা ক্ষমাসুন্দর চোখে দেখবেন-এটাই আমার আবেদন। আবার সরকার গঠন করতে পারলে, ভুলগুলি শোধরাবার সুযোগ পাব। দেশবাসীর প্রতি কৃতজ্ঞতা জানিয়ে শেখ হাসিনা বলেন, এই দীর্ঘ চলার পথে যতটুকু অর্জন, তার সবটুকুই আপনাদের অবদান। আপনাদের সহযোগিতা ছাড়া এ অর্জন করা সম্ভব হতো না।

শেখ হাসিনা ৭ জানুয়ারি দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচন উল্লেখ করে বলেন,গণতন্ত্র ও আইনের শাসনে বিশ্বাসী রাজনৈতিক দলসমূহ এবং প্রতিষ্ঠানের প্রতি অনুরোধ, সাংবিধানিক প্রক্রিয়া ব্যাহত হয়—এমন কোনো উদ্ভট ধারণাকে প্রশ্রয় দেবেন না এবং ইন্ধন যোগাবেন না।তিনি বলেন, আমরা একটি অবাধ, সুষ্ঠু ও নিরপেক্ষ নির্বাচন প্রত্যাশা করছি। নির্বাচন কমিশনের স্বাধীনতা ও সক্ষমতা প্রসঙ্গে আওয়ামি লিগ সভাপতি বলেন, এই প্রথম বাংলাদেশে আইনের মাধ্যমে নির্বাচন কমিশন গঠন করা হয়েছে। নির্বাচন কমিশনকে আর্থিকভাবে স্বাধীনতা দেওয়া হয়েছে। প্রশাসন ও আইন-শৃঙ্খলা রক্ষাকারী সংস্থা নির্বাচন কমিশনের অধীনে ন্যস্ত করা হয়েছে। সম্পূর্ণ স্বাধীনভাবে নির্বাচন কমিশন নির্বাচন পরিচালনা করছে।

বিএনপির সমালোচনা করে প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, ‘জ্বালাও পোড়াও মানুষ খুন, এটাই হচ্ছে একমাত্র বিএনপির গুণ। এটাই তারা পাড়ে, আর কিছু পারে না। তারা আজ পর্যন্ত জনগণকে কিছুই দিতে পারেনি। গণতন্ত্র ও আইনের শাসনে বিশ্বাসী রাজনৈতিক দল এবং প্রতিষ্ঠানগুলোকে সাংবিধানিক প্রক্রিয়া ব্যাহত হয় সেরকম কোনো উদ্ভট ধারণাকে প্রশ্রয় না দেওয়ার আহ্বান জানান প্রধানমন্ত্রী শেখ হাসিনা। শেখ হাসিনা আরও বলেন, ‘১৯৯৬ সালে আমরা যখন ক্ষমতায় আসি তখন ১ হাজার ৬শ মেগাওয়াট বিদ্যুৎ পেয়েছিলাম। সেই সময় আমরা ৪ হাজার ৩শ মেগাওয়াট বিদ্যুৎ উৎপাদন করে মানুষকে সেবা দিতে শুরু করি।বর্তমানে জনগণের মাথাপিছু আয় বেড়েছে ২ হাজার ৭শত ৯৬ মার্কিন ডলার। পাশাপাশি দারিদ্রের হার কমিয়ে ১৮.৭ ভাগে নিয়ে এসেছি, যা কি না বিএনপির আমলে ছিল ৪১.১ শতাংশ।

এদিন বিকেলে ঢাকার অদূরে নারায়ণগঞ্জে এক জনসভায় বিভিন্ন উন্নয়নের কথা তুলে ধরে প্রধানমন্ত্রী বলেন, ‘নারায়ণগঞ্জ অত্যন্ত গুরুত্বপূর্ণ একটি শহর। গত ১৫ বছরে নারাণয়গঞ্জ জেলা ব্যাপক উন্নয়ন হয়েছে। নারায়ণগঞ্জ সিটি করপোরেশনের মাধ্যমে বর্জ্য ব্যবস্থাপনার মাধ্যমে বিদ্যুৎ উৎপাদন করে যাচ্ছি। এদিকে ভোটের দিন ৭ জানুয়ারি রবিবার ও আগেরদিন শনিবার বন্‌ধ ডেকেছে বিএনপি। একই সঙ্গে আগামীকাল শুক্রবার মিছিল ও গণসংযোগ কর্মসূচি পালন করবে দলটি। সরকারের পদত্যাগ ও নির্বাচনকালীন নির্দলীয় তত্ত্বাবধায়ক সরকার ব্যবস্থার দাবিতে এ নির্বাচন বর্জন করেছে দলটি।

News Britant
Author: News Britant

Leave a Comment

Choose অবস্থা