পহেলা বৈশাখ ঘিরে বাংলাদেশে কঠোর নিরাপত্তা


#হাবিবুর রহমান, ঢাকা: পহেলা বৈশাখ-১৪৩১ উদযাপন ঘিরে রমনার বটমূলসহ সারা বাংলাদেশে সর্বোচ্চ নিরাপত্তা ব্যবস্থা গ্রহণ করেছে আইনশৃঙ্খলা বাহিনী। ঢাকা বিশ্ববিদ্যালয় এলাকা, ঢাকার সোহরাওয়ার্দী উদ্যান, রবীন্দ্র সরোবর ও মূল অনুষ্ঠানস্থল রমনার বটমূলকে ঘিরে অতিরিক্ত ফোর্স মোতায়েনের পাশাপাশি সিসিটিভির আওতায় আনা হয়েছে। এছাড়া ওয়াচ টাওয়ার, ড্রোনের মাধ্যমে আশে-পাশের এলাকায় নজরদারি করা হচ্ছে। পুরো এলাকা এসবির ইক্যুইপমেন্ট ও ডিএমপির ডগ স্কোয়াডের মাধ্যমে সুইপিং করা হচ্ছে।

বোম্ব ডিসপোজাল ইউনিট স্ট্যান্ডবাই রয়েছে, তারা মহড়া করেছে। কেউ গুজব ছড়িয়ে যাতে কোনো অস্থিতিশীল পরিস্থিতি তৈরি করতে না পারে, সেজন্য সামাজিক যোগাযোগ মাধ্যমেও চলছে কঠোর নজরদারি। মঙ্গল শোভাযাত্রা ঘিরে রয়েছে র‍্যাব ও পুলিশের বিশেষ নিরাপত্তা। তবে বর্ষবরণের আয়োজনে নিরাপত্তা নিয়ে কোনো শঙ্কা নেই বলে জানিয়েছেন র‍্যাবের মহাপরিচালক এম খুরশীদ হোসেন ও ঢাকা মেট্রোপলিটন পুলিশ কমিশনার হাবিবুর রহমান।

র‍্যাবের মহাপরিচালক এম খুরশীদ হোসেন বলেছেন, যে কোনো নাশকতা বা হামলা মোকাবিলায় প্রস্তুত রয়েছে র‍্যাবের স্পেশাল কমান্ডো টিম। এছাড়া সাদা পোশাকে টহল ও নজরদারির মাধ্যমে নাশকতামূলক যে কোনো কার্যক্রমসহ প্রতিরোধ করা হবে। সবাই যেন উৎসব সুষ্ঠুভাবে উদযাপন করতে পারেন সে জন্য র‍্যাবসহ সব আইনশৃঙ্খলা বাহিনী রাজধানীসহ সারাদেশে সর্বদা সজাগ রয়েছে।

অপরদিকে ঢাকা মেট্রোপলিটন পুলিশের কমিশনার হাবিবুর রহমান বলেছেন, পহেলা বৈশাখ বাঙালি জাতিসত্তার অসাম্প্রদায়িক চেতনার প্রকাশ। এ কারণে বার বার এ আয়োজনে আঘাত হানা হয়েছে, জঙ্গি হামলা হয়েছে। তাই সবকিছু মাথায় রেখেই পুলিশের নিরাপত্তা পরিকল্পনা সাজানো হয়েছে। তবে এখন পর্যন্ত সুনির্দিষ্ট কোনো হামলার শঙ্কা নেই। পহেলা বৈশাখ বাংলা নববর্ষ উপলক্ষ্যে দিনটি সারা বাংলাদেশে ব্যাপক উৎসাহ উদ্দীপনায় পালিত হবে।

News Britant
Author: News Britant

Leave a Comment

Choose অবস্থা