১০৮ কলস যাত্রার মধ্যে মালে স্থাপিত হলো সুদৃশ্য দুর্গামন্দির, বাড়বে ভক্তদের সংখ্যা

#মালবাজার: ১০৮ কলসযাত্রার মধ্যেদিয়ে মালবাজার শহরে সুভাষ মোর এলাকায়  স্থপতি হলো সুদৃশ্য দুর্গা মন্দির। শহরে ভক্ত সমাগম বাড়বে বলে আশা মানুষের। এক সময় মালবাজার শহরের প্রবেশদ্বার ছিল থানা মোর। পরবর্তী কালে নেতাজি সুভাষ বসুর মুর্তি স্থাপিত হওয়ার পর নাম হয় সুভাষ মোর। গত ৫ দশকের বেশি সময় এই থানা মোর সংলগ্ন এলাকায় ব্যবসায়ীদের উদ্যোগে দুর্গাপূজা হয়ে আসছে। অস্থায়ী মন্দিরে দুর্গাপূজার সময় ভীড় হলেও অন্যান্য স্বাভাবিক ছিল।
গত কয়েক বছর আগে স্থানীয় ব্যবসায়ীরা এক স্থায়ী মন্দির গড়ার উদ্যোগ শুরু করেন। শুরু হয় মার্বেল পাথরের মন্দির গড়ার কাজ। কয়েক বছরের লাগাতার কাজের শেষে সুন্দর মূর্তি খচিত মন্দির নির্মাণ হয়। সুদুর রাজস্থান থেকে আনা হয় দুর্গামূর্তি। রবিবার কলসযাত্রার মধ্যে মন্দির স্থাপনার কাজ শুরু হয়। সোমবার অনুষ্ঠিত হবে অধিবাস এবং প্রতিদিন নিয়মিত পূজার মধ্যে দিয়ে আগামী বৃহস্পতিবার মহাভিষেক ও মূর্তি স্থাপিত হবে বলে জানান মন্দির কমিটি লোকজন।
দুর্গামন্দির স্থাপনা কারণে শহরের থানা মোর, স্টেশন রোড এলাকায় উৎসবের বাতাবরণ তৈরি হয়েছে। স্থানীয় ব্যবসায়ী চন্দন রায় বলেন, এরকম মন্দির স্থাপিত হওয়ার ফলে পূন্যার্থীদের পাশাপাশি পর্যটকদের আগমন বাড়বে।শহরের আকর্ষণ বাড়বে। ডেইলি মার্কেটের ব্যবসায়ী বাপী সাহা বলেন, এ রকম মন্দির হওয়ার ফলে পূন্যার্থীদের ভীড় বাড়বে। ব্যাবসা বাড়বে। আগামীকাল থেকে শহরে পূন্যার্থীদের ভীড় বাড়বে বলে আশা প্রকাশ করছেন মানুষজন।
News Britant
Author: News Britant

Leave a Comment

Choose অবস্থা