চারন কবি লাল শুক্রা ওঁরাও’য়ের জন্মজয়ন্তী পালন

#মালবাজার: চারন কবি ও তেভাগা আন্দোলনের অগ্রনী সৈনিক লাল শুক্রা, ওরাও’য়ের ১১৪ তম জন্মদিন শনিবার পালিত হল চালসার লাল শুক্রা পার্কে। সারা ভারত কৃষক সভার মেটেলী থানা কমিটির ডাকে আজ বহু মানুষ এই পার্কে মহান লড়াকু নেতার প্রতি শ্রদ্ধা জানাতে মবেত হয়েছিলেন। ছিলেন কৃষক সভার সদস্যগন, গনতান্ত্রিক আন্দোলনের নেতা ও সমর্থক, ভারতীয় গননাট্য সংঘের কর্মীরা।
ছিলেন প্রয়াত লাল শুক্রা ওরাওএর পরিবার ও গনতান্ত্রিক মানুষ। লালশুক্রা ওরাও এর আবক্ষ মুর্তিতে মালা দিয়ে শ্রদ্ধা জানান লাল শুক্রা ওরাও এর ভাগ্নে বৌ মাংরী ওরাও, সিপিএম নেতা শংকর বিশ্বাস বীরেন্দ্র নাথ রায়, রুনু ওরাও, কৃষক সভার নেতা মোস্তাফিজুর রহমান, গোপাল সাউ, ভারতীয় গননাট্যের পক্ষে সোনা কামী প্রমুখ। লড়াকু নেতার জীবন ও দর্শন সন্বন্ধে বক্তব্য রাখতে গিয়ে বক্তব্য রাখেন শংকর বিশ্বাস, মোস্তাফিজুর রহমান।
তারা বলেন লাল শুক্রা ওরাও ছিলেন লড়াই এর পথ প্রদর্শক। প্রানের ভয়কে তুচ্ছ করে মানুষের জন্য কাজ করে গেছেন। মেটেলী এলাকায় পুলিশের সন্ত্রাসের বিরুদ্ধে তিনি লড়াই এর নেতৃত্ব দিয়েছেন।কংগ্রসী আমলে সন্ত্রাসের বিরুদ্ধে বুক চিতিয়ে লড়াই করেছেন।সেই সময় তিনি। তেভাগা আন্দোলনে নেতৃত্ব দিয়ে গরীব মানুষের মধ্যে আশা জুগিয়েছেন।তেভাগা  আন্দোলনে তার লড়াই এক রুপকথা হয়ে আছে। আন্দোলনের সময় তার, গান ‘মালবাজার আনা যানা হায়’ সব মানুষকে উজ্জ্বীবিত করেছিল।
News Britant
Author: News Britant

Leave a Comment

Choose অবস্থা