বাংলাদেশে সাতক্ষীরা সীমান্তে নদীর চর থেকে ভারতীয় বিএসএফ সদস্যের মরদেহ উদ্ধার


#হাবিবুর রহমান, ঢাকা: বাংলাদেশে সাতক্ষীরা সদরের দক্ষিণ হাড়দ্দহ সীমান্তের ইছামতি নদীর চর থেকে ভারতীয় সীমান্তরক্ষী বাহিনীর (বিএসএফ) এক সদস্যের মরদেহ উদ্ধার করা হয়েছে। শুক্রবার সকাল সাড়ে ৬টার দিকে ইছামতীর বাংলাদেশ অংশে বিএসএফ সদস্যের মরদেহ পড়ে থাকতে থেকে বিজিবিকে খবর দেয় স্থানীয়রা। নিহত বিএসএম সদস্যের নাম মোহাম্মাদ রিয়াজ উদ্দীন (৩০)। তিনি ভারতের ২৪ পরগনা জেলার বশিরহাটা মহকুমার সোবাহাম বিএসএফ ক্যাম্পে কর্মরত ছিলেন।

বিজিবি ও স্থানীয় সূত্রে জানা গেছে, ভারতীয় ৮৫ বিএসএফ এর আওতাধীন সোবাহাম ক্যাম্পের চারজন বিএসএফ সদস্য বৃহস্পতিবার (২২ ফেব্রুয়ারি ) রাত আনুমানিক সাড়ে দশটার দিকে ইঞ্জিন চালিত বোটে করে বাংলাদেশ -ভারত সীমান্ত নদী ইছামতিতে টহলে বের হয়। সে সময় ঝড় ও বৃষ্টির কবলে পড়ে টহল নৌকাটি উল্টে যায়। টহলে থাকা অন্য তিন সদস্য সাঁতার কেটে কুলে উঠতে সক্ষম হলেও বিএসএফ সদস্য মোহাম্মদ রিয়াজ উদ্দিন সাঁতার না জানায় জলে ডুবে মারা যান।

পরবর্তীতে ইছামতির বাংলাদেশ সীমান্তে তার লাশ ভাসতে থাকে। বিষয়টি জানতে পেরে পার্শ্ববর্তী ১৭ বিজিবির আওতাধীন শাখরা বিওপির ইনচার্জ নায়েক সুবেদার আনিসুর রহমান (০১৭৬৯৬০৪১৬১) ও ভারতীয় ৮৫ বিএসএফ এর কমান্ড্যান্ট অনুরাগ মনি এর মধ্যস্থতায় লাশ উদ্ধারপূর্বক ভারতীয় বিএসএফ নিয়ে যায়। সাতক্ষীরা ৩৩ বিজিবি প্রধান কার্যালয়ের এডি মাসুম রানা বলেন, ঘটনাস্থলটি ৩৩ বিজিবি ব্যাটালিয়নের আওতাধীন।

আমরা শুনেছি ঝড়ের কবলে পড়ে একজন বিএসএফ সদস্য নিহত হয়েছেন। তার মরদেহ সীমান্ত নদী ইছামতির চর থেকে উদ্ধার করে বিএসএফ কর্তৃপক্ষ নিয়ে গেছে। সাতক্ষীরা ১৭ বিজিবি এর অধিনায়ক লেফটেন্যান্ট কর্নেল সানবির হাসান মজুমদার জানান, ঝড়ের কবলে পড়ে বিএসএফের টহল নৌকা ডুবে যায়। সেটিতে একজন মাঝি ও দুজন বিএসএফ সদস্য ছিলেন। রাতেই মাঝিসহ দুজনকে উদ্ধার করে বিএসএফ। পরে তারা বিজিবিকে জানায়।

News Britant
Author: News Britant

Leave a Comment

Choose অবস্থা