তবে কি বৃষ্টি মাথায় ভোট? দেখে নিন আবহাওয়া দপ্তরের পূর্বাভাস

#নিউজ ডেস্কঃ আগামী শুক্রবার দেশে দ্বিতীয় দফার লোকসভা নির্বাচন। এতে রাজ্যের দার্জিলিং, রায়গঞ্জ ও বালুরঘাট কেন্দ্রের ভোট দাতারা তাদের রাজনৈতিক মতামত পেশ করবেন। কিন্তু প্রশ্ন হচ্ছে, কেমন থাকবে এই জেলা গুলোর আবহাওয়া। বৃষ্টি হবে নাকি তাপপ্রবাহে পুড়বেন সাধারণ মানুষ।

এদিন উত্তরবঙ্গ কৃষি বিশ্ববিদ্যালয়ের গ্রামীন মৌশম সেবা কেন্দ্র থেকে পাঠানো বার্তায় বলা হয়েছে, কোচবিহার, জলপাইগুড়ি, আলিপুরদুয়ার, উত্তর দিনাজপুর জেলায় আগামী ২৪ থেকে ২৮শে এপ্রিল পর্যন্ত মাঝারি বৃষ্টির সম্ভাবনা আছে। অর্থাৎ নির্বাচনের দিন মাঝারি বৃষ্টি হতে পারে। তবে গরম ও শুষ্ক আবহাওয়া বজায় থাকবে।

পাশাপাশি, মাঝিয়ানের আবহাওয়া অফিস থেকে বলা হয়েছে, দক্ষিণ দিনাজপুর জেলার আগামী ২৪, ২৭ ও ২৮শে এপ্রিল আংশিক মেঘলা আকাশ এবং ২৫ ও ২৬ এপ্রিল পরিষ্কার আকাশ থাকার সম্ভাবনা রয়েছে।


২৪ থেকে ২৮ এপ্রিল বৃষ্টির সম্ভাবনা নেই। সর্বোচ্চ তাপমাত্রা ৪০.০-৪১.০ ডিগ্রি সেলসিয়াস থাকতে পারে। সর্বনিম্ন তাপমাত্রা ২৭.০ থেকে ২৮.০ ডিগ্রী সেলসিয়াস থাকতে পারে। সর্বোচ্চ আপেক্ষিক আর্দ্রতা ২০-৬৭ শতাংশ এবং সর্বনিম্ন আপেক্ষিক আর্দ্রতা ৮-১২ শতাংশ থাকতে পারে। পশ্চিম দিক থেকে ঘণ্টাই ১১.০ -১৪.০ কিমি/ঘণ্টা বেগে বায়ু প্রবাহের সম্ভাবনা রয়েছে। অন্যদিকে, মালদা জেলায় আগামী ২৪ ও ২৮শে এপ্রিল আংশিক মেঘলা আকাশ এবং ২৫ থেকে ২৭শে এপ্রিল পরিষ্কার আকাশ থাকার সম্ভাবনা রয়েছে।

২৪ থেকে ২৮শে এপ্রিল বৃষ্টির সম্ভাবনা নেই। এই সময়ে সর্বোচ্চ তাপমাত্রা ৪০.০-৪১.০ ডিগ্রি সেলসিয়াস থাকতে পারে। সর্বনিম্ন তাপমাত্রা ২৭.০ থেকে ২৮.০ ডিগ্রী সেলসিয়াস থাকতে পারে। সর্বোচ্চ আপেক্ষিক আর্দ্রতা ১৮-৪২ শতাংশ এবং সর্বনিম্ন আপেক্ষিক আর্দ্রতা ৮-১০ শতাংশ থাকতে পারে।পশ্চিম দিক থেকে ঘণ্টাই ১০.০ -১৪.০ কিমি/ঘণ্টা বেগে বায়ু প্রবাহের সম্ভাবনা রয়েছে।

সতর্কতা হিসেবে বলা হয়েছে, আগামী ১-২ দিনের মধ্যে জেলায় তাপপ্রবাহের সম্ভাবনা। চাষীভাইদের জন্য প্রয়োজনীয় পরামর্শ হিসেবে বলা হয়েছে, আবহাওয়ার বর্তমান অবস্থা বিবেচনা করে ফসল এবং সব্জির জমিতে হালকা এবং ঘন ঘন সেচ প্রয়োগের মাধ্যমে এবং মালচিং ব্যবহার করে জমিতে সঠিক মাটির আর্দ্রতা বজায় রাখতে হবে।

News Britant
Author: News Britant

Leave a Comment

Choose অবস্থা