অসুস্থতাকালীন পূর্ণ মজুরির দাবিতে ডামডিম চাবাগানে শ্রমিকদের বিক্ষোভ

#মালবাজার: অসুস্থ থাকাকালীন অর্ধ মজুরি নয়, পূর্ণ মজুরি দেওয়ার  দাবিতে চা বাগানের কাজ বন্ধ রেখে সোমবার ডামডিম চা বাগানের নয়াকামান  ডিভিশনে হাসপাতালের সামনে বিক্ষোভ দেখালো শ্রমিকরা। উল্লেখ চা বাগানের নিয়ম অনুযায়ী কাজ করার সময় কেউ অসুস্থ হলে বা দুর্ঘটনায় অসুস্থ থাকলে  তাকে সেই সময় কালের পূর্ণ মজুরি  দিয়ে ছুটি দিতে হয়। এই নিয়ম কে না মেনে চাবাগান কর্তৃপক্ষ বেশকিছু দিন ধরে  অসুস্থ শ্রমিকদের অর্ধেক হাজিরা দেওয়া হচ্ছিলো বলে শ্রমিকরা দাবী করেন।
এই কথা জানাজানি হতেই শ্রমিকদের মধ্যে বিক্ষোভ ছড়িয়ে পড়ে। এরপরেই শ্রমিকরা একত্রিত হয়ে আজ সকাল থেকে চা বাগানের কাজ বন্ধ রেখে হাসপাতালের সামনে বিক্ষোভ দেখায়। সকাল ৮ টা থেকে বিক্ষোভ চলে ডামডিম ডিভিশনের হাসপাতালের সামনে এই বিক্ষোভ চলে বেলা ১০ টা নাগাদ হাসপাতাল কৃতপক্ষ সমস্যা মিটানোর আশ্বাস দিলে বিক্ষোভ তুলে নেন শ্রমিকরা।
চাবাগানের শ্রমিক ইসরায়েল সোনার, কুমার কাছুয়া, বন্ধনা মিঞ্জ জানান, বেশকিছু দিন ধরে অসুস্থ থাকাকালীন সবেতন ছুটি না দিয়ে শ্রমিকদের অর্ধেক মজুরি দেওয়া চলছিল। এই কথা জানাজানি হতেই শ্রমিকরা বিক্ষোভ দেখায়। পরে ডাক্তারবাবু এসে আশ্বাস দেন যে এরপর থেকে পূর্ণ মজুরি দেওয়া হবে। তাই বিক্ষোভ থামিয়েছি। ভবিষ্যতে আবার হলে প্রতিবাদ জানাব।
News Britant
Author: News Britant

Leave a Comment

Choose অবস্থা