স্বনির্ভর গোষ্ঠীর সদস্যদের নিয়ে বৈঠক করলেন জেলা শাসক

#মালবাজার:  রাজ্য সরকারের আনন্দধারা প্রকল্পের মাল মহকুমার বিভিন্ন স্বনির্ভর গোষ্ঠীর সদস্যদের নিয়ে প্রশাসনিক বৈঠক করলেন জলপাইগুড়ির জেলা শাসক শামা পারভীন। মহিলাদের আর্থিক স্বনির্ভর করতেই জেলা প্রশাসনের এই উদ্যোগ। বৃহস্পতিবার মাল শহরের উদিচি কমিউনিটি হলে এই বৈঠকে স্বনির্ভর গোষ্ঠীর বিভিন্ন কাজকর্ম এবং তাদের সমস্যা নিয়ে আলোচনা হয়।
মাল, ক্রান্তী, নাগরাকাটা ও মেটেলি ব্লকের সমস্ত গ্রাম পঞ্চায়েতের সমস্ত সংঘ এই বৈঠকে হাজির ছিলেন। সংঘ গঠনের দিকে নাগরাকাটা ও ক্রান্তি ব্লক এখনো পিছিয়ে আছে। প্রশাসনিক সূত্র থেকে জানা গিয়েছে, স্বনির্ভর গোষ্ঠীর অনেকেই ঋণ নিয়ে পরিশোধ করছেন না যার ফলে অন্য সদস্যদের ঋণ পেতে অসুবিধা হচ্ছে।
 বৈঠকে জেলা শাসক জানান, মহকুমা স্তরে যে সমস্ত গ্রাম পঞ্চায়েত সর্বোচ্চ সংঘ তৈরি করবে তাদের জেলা প্রশাসনের তরফে পুরস্কৃত করা হবে এবং যারা ঋণ পরিশোধ করছেন না তাদের জন্য পঞ্চায়েত স্তরে শিবির করা হবে। বৈঠকে উপস্থিত ছিলেন বিধায়ক খগেশ্বর রায়, অতিরিক্ত জেলা শাসক তেজস্বী রাণা, মাল মহকুমা শাসক শুভম কুন্ডল, জেলা পরিষদের  সহকারী সভাধিপতি সীমা চৌধুরী, মাল পঞ্চায়েত সমিতির সভাপতি প্রমীলা মাতব্বর, সহ বিভিন্ন ব্লকের বিডিও ও মহকুমা প্রশাসনের আধিকারিকরা।
News Britant
Author: News Britant

Leave a Comment

Choose অবস্থা