এমপ্লয়ী কোঅপারেটিভ নির্বাচন অনুষ্ঠিত হলো রায়গঞ্জ বিশ্ববিদ্যালয়ে

#রায়গঞ্জ: সংসদীয় গণতন্ত্রে নির্বাচন হলো সুস্থতার লক্ষণ নিজের ভোটাধিকার প্রয়োগ করে এই মন্তব্যই করলেন রায়গঞ্জ বিশ্ববিদ্যালয়ের উপাচার্য দীপক কুমার রায়। রবিবার ছিল রায়গঞ্জ ইউনিভার্সিটি এমপ্লয়ী কোঅপারেটিভ সোসাইটি লিঃ এর সাধারণ নির্বাচন। প্রথমবারের জন্য অনুষ্ঠিত হওয়া এই নির্বাচনের নটি আসনের মধ্যে একটি সংরক্ষিত তপশিলি জাতি উপজাতির জন্য এবং দুটি মহিলা সংরক্ষিত আসন।

ওই দুটি মহিলা সংরক্ষিত আসনে কোন প্রতিদ্বন্দ্বি না থাকায় সাতটি আসনে নির্বাচন হলো আজ। এদিন সকাল ১১ টা থেকে রায়গঞ্জ বিশ্ববিদ্যালয়ের প্রিয়রঞ্জন সভাকক্ষে এই নির্বাচন অনুষ্ঠিত হয়। সমস্ত রকম অপ্রীতিকর ঘটনা এড়াতে ছিল পুলিশি বন্দোবস্ত। বিশ্ববিদ্যালয় টিচার্স কাউন্সিলের সম্পাদক সিদ্দিকি আলম বেগ এই প্রসঙ্গে জানান কলেজ থেকে বিশ্ববিদ্যালয় উন্নীত হবার পর অধ্যাপক অধ্যাপিকা শিক্ষক অশিক্ষক কর্মচারীদের সংখ্যা বৃদ্ধি পাওয়ায় মতাদর্শগত পার্থক্যের কারণেই এই নির্বাচনের প্রয়োজন হয়ে পড়েছে।

অন্যদিকে বিশ্ববিদ্যালয়ের কর্মী তথা সারা বাংলা তৃণমূল শিক্ষা বন্ধু সমিতির জেলা সভাপতি তপন নাগের বক্তব্যে তৃণমূল বিজেপি দন্দ প্রকট হয়ে উঠেছে। যদিও বিশ্ববিদ্যালয়ের উপাচার্য দীপক কুমার রায় নির্বাচন প্রক্রিয়াকে সাধুবাদ জানিয়ে একে গণতন্ত্রের পক্ষে বাঞ্ছনীয় বলে মন্তব্য করেন।

News Britant
Author: News Britant

Leave a Comment

Choose অবস্থা