জরাজীর্ণ আবাসনে জীবনের ঝুকি নিয়ে থাকছেন সরকারি বাসের কর্মীরা

#মালবাজার: সংস্কার হীন জরাজীর্ণ ঘরই সম্বল উত্তরবঙ্গ রাষ্ট্রীয় পরিবহন সংস্থার কর্মীদের। মাল বাস স্ট্যান্ডের এনবিএসটিসি ডিপোর এলাকায়  আছে স্টাফ কোয়ার্টার। জরাজীর্ণ আবাসনেই বাধ্য হয়ে থাকতে হচ্ছে সরকারি সংস্থার কর্মীদের। দুটো ভবনের একই দশা, শ্যাওলা, আগাছায় ঢেকেছে আবাসনের ঘর।
ছাদ, দেওয়াল থেকে সিমেন্ট বালি খসে পরছে। যে কোনো সময় ঘটতে পারে বড় রকম দুর্ঘটনা। বর্ষায় জলে ছাদ দিয়ে জল পড়ে  থৈথৈ করে ঘরের মেঝ। তবুও প্রাণের ঝুঁকি নিয়ে রাত্রি যাপন করতে হয় ডিপো ইনচার্জ সহ অন্যান্য কর্মীদের। উল্লেখ্য, বর্তমানে যেখানে এনবিএসটিসি-র ডিপো সেখানেই ২০১৪ সালের আগে ছিল জলপাইগুড়ি জেলা পরিষদের চর্ম শিল্পের প্রশিক্ষণ কেন্দ্র।
বহুদিন আগে সেই কেন্দ্র বন্ধ হয়ে গেছে। বিজেপির মাল টাউন সভাপতি নবীন সাহা বলেন, খুব বিপজ্জনক অবস্থায় আছে স্টেট ডিপোর আবাসন ভবন, আগাছায় ঢেকে যাচ্ছে, সরকারি উদ্যোগে কোনো রক্ষনাবেক্ষন নেই।
 মাল ডিপোর ইনচার্জ অনুপ ঘোষ বলেন, আমরা এর আগেও এনবিএসটিসি-র চেয়ারম্যানকে জানিয়েছিলাম, আশা করছি তারা সেটা বিবেচনা করবেন। এ বিষয়ে উত্তরবঙ্গ রাষ্ট্রীয় পরিবহন সংস্থার চেয়ারম্যান পার্থপ্রতিম রায় বলেন, বিষয়টি নিয়ে পরিবহন মন্ত্রকের সাথে এই বিষয়ে আলোচনা করা হয়েছে, মেরামতির কাজ শুরু হবে।
News Britant
Author: News Britant

Leave a Comment

Choose অবস্থা