চলছিল অবৈধ বালিপাথর সংগ্রহ পুলিশি অভিযানে আটক জেসিবি ও ডাম্পার

#মালবাজার: চলছিল অবৈধভাবে বালিপাথর সংগ্রহ সকাল সকাল মাল থানার  পুলিশ অভিযান চালায়  মাল ব্লকের চেল নদী এলাকায়। অভিযান চালিয়ে দুটি জেসিপি, দুটি ডাম্পার এবং দুটি ট্রাক্টর আটক করে মালবাজার থানার পুলিশ।
জানা গেছে, বেশ কিছুদিন যাবত মাল ব্লকের চেল, ঘীস, লীস নদীর বুকে জেসিবি মেসিন দিয়ে নদী  থেকে অবৈধ খনন কার্য চলছিল । আর এই খনন কার্য চালিয়ে নদী থেকে প্রচুর পরিমান বালি পাথর তুলছিল  কিছু অসাধু ব্যাবসায়ী। মাঝেমধ্যে খবরও হচ্ছিল। সেই মতো এদিন মালবাজার পুলিশে একটি দল অভিযান চালায় চেল নদীতে। এদিন কিছু গাড়ি পালিয়ে গেলেও ছয়টি গাড়ি আটক করেছে পুলিশ।
মালবাজার থানার আই সি সুজিত লামা জানিয়েছেন, যেসব গাড়ি আটক করা হয়েছে, সেইসব গাড়ি এবং মালিকদের বিরুদ্ধে নির্দিষ্ট ধারায় মামলা করা হবে। ইতি মধ্যে ছয়টি গাড়িই মালবাজার থানায় নিয়ে আসা হয়েছে। এই ধরনের অভিযান প্রতিদিন চলবে বলে আই সি সুজিত লামা জানিয়েছেন।
আরও জানাগেছে, ডুয়ার্সের বিভিন্ন নদী থেকে প্রতিদিন হাজার হাজার টন বালি পাথর সংগ্রহ করে কিছু অসাধু ব্যাবসায়ী। পরিবেশ প্রেমী থেকে স্থানীয় লোকজন এর বিরুদ্ধে সোচ্চার হলেও থামানো যায়নি এই অবৈধ নদী খাদান। পুলিশের অভিযান অব্যাহত থাকলেও থামেনি এই অবৈধ কারবার।
News Britant
Author: News Britant

Leave a Comment

Choose অবস্থা