সন্ধ্যা হতেই জাতীয় সড়কে চলন্ত বাসে পাথর ছুড়ে হামলা, পুলিশি তৎপরতার দাবি

#মালবাজার: লোকগাথায় ছিল “ঠিক দুপুর বেলা ভুতে মারে ঢেলা”, এখন আর ভুত নেই তবে ঢেলা ছোড়া থামেনি। এই রকম ভাবে সন্ধ্যা হতেই চলন্ত যাত্রীবাহী বাসে পাথর ছুড়ে হামলার মাঝেমধ্যে ঘটছে ডুয়ার্সের পথে। মালবাজার – জলপাইগুড়ি রুটে উত্তরবঙ্গ রাষ্ট্রীয় পরিবহন সংস্থার বাসে পাথর ছুড়ে  হামলার ঘটনায় যাত্রী নিরাপত্তা নিয়ে প্রশ্ন উঠলো।
ঘটনা প্রসঙ্গে জানা গিয়েছে, শুক্রবার জলপাইগুড়ি থেকে ফেরার সময়ে বাতাবাড়ি টিলাবাড়ি এলাকায় চলন্ত বাসে পাথর দিয়ে হামলা চালায় কিছু দুষ্কৃতী। বাসের পেছন দিকে বেশ কয়েকটি জানালার কাচ ভেঙে যায়। সে সময়ে বাসে যাত্রী কম থাকায় বড়সড় দুর্ঘটনা এড়ানো গিয়েছে।
তবে এই ঘটনা নতুন নয়, এর আগেও সেই জায়গায় পাথর ছুঁড়ে হামলা করা হয়েছিলো সরকারি বাসে এমনটাই অভিযোগ। শুক্রবার রাতের এই ঘটনার পর সেই বাসের চালক স্বপন ঋষি মেটেলি থানায় লিখিত অভিযোগ করেছেন। মেটেলি থানার পুলিশ ঘটনার তদন্ত শুরু করেছে।
মাঝেমধ্যে এমন হামলার ঘটনার ফলে সরকারি যাত্রী পরিবহন নিয়ে প্রশ্ন উঠছে। কখনো বড়সড় দুর্ঘটনা ঘটলে কি পরিবহণ সংস্থা অথবা পুলিশ প্রশাসন দায়ভার গ্রহণ করবে? এমন প্রশ্ন উঠছে বাস যাত্রীদের থেকে। শুধু তাই নয়, এমতাবস্থায় বাস থামালে ছিনতাই বা লুটপাট হতে পারে বলে যাত্রীদের আশংকা।
News Britant
Author: News Britant

Leave a Comment

Choose অবস্থা