কাঞ্চনকন্যা ট্রেন বাতিল ঘোষণায় ক্ষুব্ধ ডুয়ার্সের মানুষ, সিদ্ধান্ত বদলের দাবি ব্যবসায়ীদের

#মালবাজার: শিয়ালদহ থেকে ডুয়ার্সের বুক চিরে আলিপুরদুয়ার পর্যন্ত প্রতিদিন চলাচল করে কাঞ্চনকন্যা এক্সপ্রেস। ডুয়ার্সের মানুষদের কলকাতা যাতায়াতের জন্য এই একটি মাত্র ট্রেন রয়েছে।এখন ভরা পর্যটন ব্যবসার সময় প্রতিদিন বহু পর্যটক এই ট্রেনে চেপে ডুয়ার্স ঘুরতে আসেন।
সম্প্রতি পুর্ব রেল কর্তৃপক্ষ লাইন ও অন্যান্য কাজের জন্য আগামী ৯ ডিসেম্বর থেকে ২০ ডিসেম্বর পর্যন্ত বাতিল ঘোষণা করেছে। আবার ২১ ডিসেম্বর থেকে পুনরায় ট্রেন তার পথে চলবে। রেল কর্তৃপক্ষের এই ঘোষণায় পড়েছে ডুয়ার্সের সাধারণ মানুষ থেকে ব্যবসায়ীরা। মাথায় হাত পড়েছে পর্যটন ব্যবসায়ীদের।
রেল কর্তৃপক্ষের এই সিদ্ধান্ত বদলের দাবিতে সোচ্চার হলো ব্যবসায়ী থেকে সাধারণ মানুষ। বুধবার মাল মার্চেন্ট ওয়েলফেয়ার অ্যাসোসিয়েশনের পক্ষ থেকে আলিপুরদুয়ার বিভাগীয় রেলওয়ে ম্যানেজারের কাছে একটি চিঠি দিয়ে সিদ্ধান্ত বদলের অনুরোধ করা হয়েছে। সংগঠনের পক্ষে মোহিত শিকদার বলেন, ডুয়ার্সের মানুষের কলকাতা যাতায়াতের জন্য এই একটি মাত্র ট্রেন ভরসা।
এখন ভরা পর্যটন মরসুম। প্রতিদিন বহু পর্যটক ডুয়ার্সে এই ট্রেনে আসছেন। অনেকের রিজারভেশন রয়েছে। এই মুহুর্তে ট্রেন বাতিল হলে অনেকে সমস্যায় পড়বে।সেজন্য আমরা রেল কর্তৃপক্ষকে তাদের সিদ্ধান্ত বদলের জন্য দাবি জানিয়েছি। সাংসদকে প্রতিলিপি দেওয়া হয়েছে।
News Britant
Author: News Britant

Leave a Comment

Choose অবস্থা