জমির পাট্টা প্রদানের সার্ভে করতে গিয়ে বাধার মুখে ভূমি দপ্তরের কর্মীরা

#মালবাজার: মেটেলি ব্লকের নাগেশ্বরী চা বাগানে জমির পাট্টা প্রদানের সার্ভে করতে গিয়ে স্থানীয় জনগণের বাধার মুখে পড়লেন ব্লক ভূমি ও ভূমি রাজস্ব দপ্তরের কর্মীরা। যদিও পড়ে পুলিশের হস্তক্ষেপে পুনরায় সার্ভের কাজ শুরু করেন তারা। ঘটনাকে কেন্দ্র করে চাঞ্চল্য ছড়িয়ে পড়েছে। জানা গেছ, বৃহস্পতিবার মেটেলি ব্লক ভূমি ও ভূমি রাজস্ব দপ্তরের কর্মীরা গাড়ি নিয়ে নাগেশ্বরী চা বাগানে জমির পাট্টা প্রদানের জন্য সার্ভে করতে যান।
নাগেশ্বরী চা বাগানের গোপাল লাইন শ্রমিক মহল্লা এলাকায় স্থানীয় কিছু জনগণ ব্লক ভূমি ও ভূমি সংস্কার দপ্তরের গাড়ি আটকে বিক্ষোভ প্রদর্শন করেন। সার্ভে করতে বাধা দেন  বাসিন্দারা।কর্মীদের ধাক্কাধাক্কি করে।  এরপরই ব্লক ভূমি ও ভূমি সংস্কার দপ্তরের কর্মীরা সেখান থেকে চলে আসেন মেটেলি থানায়। পরবর্তীতে পুলিশ প্রশাসনের সহযোগিতায় ফের কর্মীরা নাগেশ্বরী চা বাগানের ২২ নম্বর লাইনে সার্ভের কাজ শুরু করেন।
যদিও এদিন ঘটনাকে কেন্দ্র করে বিকেল পর্যন্ত মেটেলি থানায় কোন অভিযোগ জমা পড়েনি। প্রসঙ্গত উল্লেখ্য, গত ১০ ডিসেম্বর বানারহাটে মুখ্যমন্ত্রী মমতা বন্দোপাধ্যায়ের হাত দিয়ে চা শ্রমিকদের জন্য ৫ শতক পরিমাণ জমির পাট্টা প্রদান শুরু হয়। ইতিমধ্যে মাল ব্লকের কুমলাই চাবাগানের ৪০৬ জন শ্রমিকের হাতে পাট্টা তুলে দেওয়া হয়েছে। বিভিন্ন চাবাগানের জমিতে জমি জরিপের কাজ চলছে। কোথাও আসছে স্বাগত আবার কোথাও বাধা।
News Britant
Author: News Britant

Leave a Comment

Choose অবস্থা