বাড়ির উঠোনে চলে আসছে চিতাবাঘ, এতেই আতংক ছড়ালো ডামডিম এলাকায়

#মালবাজার: মাল ব্লকের ডামডিম গ্রামপঞ্চায়েতের ডামডিম নিচু বাজার ও ডামডিম চাবাগানের শ্রমিক মহল্লায়  চিতাবাঘের আতঙ্ক ছড়ালো। গত বৃহস্পতিবার রাতে গ্রামের একটি বাড়ির উঠোনে চলে আসে একটি চিতাবাঘ অর এতেই আতঙ্ক ছড়ালো ডামডিম নিচু বাজার এলাকায়। ডামডিম চা বাগানে বাঘের আতঙ্ক সন্ধ্যা হলে ঘর থেকে বের হতে ভয় পাচ্ছেন ডামডিম চাবাগান ও ডামডিম নিচু বাজার এলাকার মানুষেরা।
জানাগেছে, সোমবার সন্ধ্যায়  বাড়ির কুয়োর পারে বাসন মাজার সময় পাশের ঝোপ থেকে একটি শব্দ শুনতে পায়  এলাকার গৃহ বধূ চম্পা বিশ্বাস সেই সময় ট্রচ নিয়ে দেখতে গিয়ে চক্ষুচরগাছ আসতো একটি চিতাবাঘ দেখতে পান, সঙ্গে সঙ্গে তার চিৎকারে  গ্রামের লোক জড়ো হয়ে যায়। তিনি আরো বলেন পাশেই ডামডিম চা বাগান সেখান থেকে মাঝে মধ্যেই পাড়ার গরু, ছাগল খেয়ে ফেলছে বাঘ।
পাড়ার এক গৃহবধূ ঝর্ণা বড়ুয়া  বলেন প্রায় মাঝে মাঝে এলাকায় বাঘ দেখা যায়, তিনি বলেন কিছু দিন আগে তাঁদের বাড়িতে ছাগলের ঘরে ঢুকে বাঘ ছাগল কে তুলে নিয়ে যেতে দেখেছেন।
ডামডিম চাবাগানের এক শ্রমিক জানান, কয়েক দিন আগে পাশের কুমলাই চাবাগানে একটি মুন্ডু হীন চিতাবাঘের দেহ পাওয়া যায়। মাঝেমধ্যে শ্রমিক মহল্লায় হানা দিয়ে কুকুর, ছাগল নিয়ে যায়।
মাল ব্লকের ডামডিম, কুমলাই চাবাগানের আশ পাসের এলাকায় এভাবেই চিতাবাঘের আতংক ছড়িয়েছে। যদিও বনদপ্তরের পক্ষ থেকে সচেতনতা শিবির সহ সতর্কতার বার্তা দেওয়া হয়েছে।
News Britant
Author: News Britant

Leave a Comment

Choose অবস্থা