মালদায় দু’দিনব্যাপী ভাস্কর্য মেলার উদ্বোধন হলো সোমবার

#মালদা: শিল্পীর শিল্পকর্মের কাছে মানুষ পৌঁছতে না পারলেও মানুষ কে সেই শিল্পকর্মের সঙ্গে মেলবন্ধন ঘটানোর উদ্দেশ্যেই এগিয়ে চলছে আর্ট হাট। সর্বজয়ী ক্লাবের উদ্যোগে এবং পরিচালনায় ও ক্রিয়েটিভ ব্রাশের ব্যবস্থাপনায় পঞ্চম বর্ষে পদার্পণ করলো দুই দিনের উন্মুক্ত চিত্র ভাস্কর্য মেলা আর্ট হাট। দুই দিন ব্যাপী এই আর্ট হাটের শুভ উদ্বোধন হল সোমবার মালদার সর্বজয়ী ক্লাব পূজা প্রাঙ্গণে।

চিত্র প্রদর্শনী, গোল্ডেন ব্রাশ প্রতিযোগিতা, বসে আঁকো প্রতিযোগিতা চ্যাম্পিয়ন অফ চ্যাম্পিয়ন্স পুরস্কার (সাইকেল) সহ সংস্কৃতিক অনুষ্ঠান আয়োজিত হবে বলে জানিয়েছেন উদ্যোক্তা রা। প্রায় ৫০জন শিল্পীর শিল্পকর্ম তুলে ধরা হয়েছে মেলা প্রাঙ্গণে, এর পাশাপাশি দুই দিন ব্যাপী প্রায় ১২০০ ছাত্র ছাত্রী বসে আঁকো প্রতিযোগিতা য় অংশ নেবে বলে জানিয়েছেন তারা।

এই শিল্প মেলার উদ্বোধক হিসেবে উপস্থিত ছিলেন রায়গঞ্জ তথা জেলার প্রখ্যাত শিল্পী শিবশংকর উপাধ্যায়, এছাড়াও উপস্থিত ছিলেন মালদা শিল্পী সংসদের সম্পাদক মলয় রঞ্জন সাহা, প্রাক্তন কাউন্সিলর ও সদস্য শুভদীপ সান্যাল, ২৭নং ওয়ার্ড কাউন্সিলর পূজা দাস প্রমুখ।

উত্তর দিনাজপুর জেলার হলেও মালদার এই ধরনের অনুষ্ঠানে প্রধান অতিথি হয়ে আপ্লুত শিবশংকর উপাধ্যায়, আগামীর শিল্পী দের উদ্দেশ্যে উনার বার্তা শিল্পের সঙ্গে থাকুন, শিল্প কে ভালোবাসুন, সঠিক ভাবে শিখুন। অপর দিকে মালদায় পার্মানেন্ট আর্ট গ্যালারি না থাকায় এই জায়গায় শিল্পী দের নিজেস্ব শিল্পকর্ম কে তুলে ধরার চেষ্টা করেন বলে জানিয়েছেন অন্যতম উদ্যোক্তা প্রণব সাহা চৌধুরী।

News Britant
Author: News Britant

Leave a Comment

Choose অবস্থা