ডাম্পিং গ্রাউন্ডের কাজ করতে গিয়ে স্থানীয়দের বাধায় ফিরে এলো পৌরসভা

#মালবাজার: ডাম্পিং গ্রাউন্ডের কাজ শুরু করতে গিয়ে স্থানীয়দের বিক্ষোভ ও বাধায় কাজ বন্ধ রেখে ফিরে এলো মাল পৌরসভা। তেত্রিশ বছরের মাল পৌরসভায় ডাম্পিং গ্রাউন্ড এক অন্যতম প্রধান সমস্যা। প্রতিদিন বেশকয়েক টন জঞ্জাল শহরের বুক থেকে সংগ্রীহিত হয়। বিশাল পরিমাণ এই আবর্জনা ফেলার মতো নিদ্বিষ্ট কোন জায়গা না থাকায় সমস্যা দিনদিন বাড়ছে। প্রতি পৌর নির্বাচনে ডাম্পিং গ্রাউন্ড ইস্যু হয়ে উঠেছে।
এমন পরিবেশে মাল বর্তমান পৌর বোর্ড জমির জন্য  তৎপরতা শুরু করে। অবশেষে প্রশাসনের পক্ষ থেকে শহর থেকে ৩.৫ কিমি দূরে মেটেলি ব্লকের নেওরা নদীর ধারে সোনগাছি মৌজায় কয়েক একর জমি পৌর সভার ডাম্পিং গ্রাউন্ড নির্মানের জন্য বরাদ্দ হয়। সোমবার সেই জমিতে কাজ শুরু করতে গিয়েছিল পৌর কর্মীরা। ছিলেন পৌরসভার চেয়ারম্যান স্বপন সাহা, পৌর সদস্য পুলিন গোলদার সহ অন্যান্যরা।
কিন্তু, কাজ শুরু করতে গিয়ে  বাধার মুখে পড়লো পৌর কর্মীরা। কাজ বন্ধ করে দেয়। বিক্ষোভকারি জনতা পৌরসভার চেয়ারম্যান স্বপন সাহার সামনে বিক্ষোভ দেখায়। বিক্ষোভকারীদের পক্ষে ছিলেন মেটেলির বিশিষ্ট তৃণমূল কংগ্রেস নেতা এবং প্রাক্তন পঞ্চায়েত প্রধান দীপক ভুজেল। তিনি বলেন, তিনি বলেন এটা একটা পর্যটন কেন্দ্র ও পিকনিক স্পট। পাশে জনবসতি রয়েছে। ডাম্পিং গ্রাউন্ড হলে চারিদিকে দূ:ষন ছড়াবে। রাস্তার পাশে এভাবে ডাম্পিং গ্রাউন্ড যুক্তিগ্রাহ্য নয়।
তাছাড়া মাল পৌর এলাকার নোংরা মেটেলি ব্লকে কেন ফেলা হবে? তাই বিরোধ করছি। এনিয়ে মাল পৌরসভার চেয়ারম্যান স্বপন সাহা বলেন, ডাম্পিং গ্রাউন্ড নির্মান মাল এলাকার মানুষের চাহিদা। জঞ্জাল মুক্ত পরিবেশ গড়ে তুলতে এবং পরিচ্ছন্ন বাতাবরণ তৈরি করতে ডাম্পিং গ্রাউন্ডের বিষয় দরকার। বার বার চেষ্টা করে যাচ্ছি ডাম্পিং গ্রাউন্ড তৈরির জন্য। কিন্তু, প্রতিবার বাধা আসছে। আমরা আবারও চেষ্টা চালাবো। সবাইকে বুঝিয়ে প্রশাসনের স্তরে আলোচনা করে ডাম্পিং গ্রাউন্ড নির্মানের চেষ্টা চালিয়ে যাব। তবে অনেকের অভিমত মাল ও মেটেলি ব্লকের রেশারেশির জন্য বার বার বাধা আসছে।
News Britant
Author: News Britant

Leave a Comment

Choose অবস্থা