শিশুউদ্যানে বসে নেশার আসর, সেখানে লাগলো আগুন উদ্বিগ্ন এলাকাবাসী

#মালবাজার: নাম নজরুল শিশু উদ্যান। বেশ কিছুদিন ধরে শিশুরা আসেনা। এই সুযোগে সেই শিশু উদ্যান সন্ধ্যার পর নেশাখোরদের দখলে চলে যায়। শনিবার সন্ধ্যায় সেই শিশু উদ্যানের ভিতরে লাগল আগুন। এতেই উদ্বিগ্ন আশেপাশের বাসিন্দারা। খবর পেয়ে স্থানীয়দের চেষ্টা ও  দমকলের ইঞ্জিন এসে আগুন নেভায়। ঘটনাটি ঘটেছে মালবাজার শহরের ৯ নম্বর ওয়ার্ডের স্টেট প্ল্যানারি প্রাথমিক বিদ্যালয় সংলগ্ন নজরুল শিশু উদ্যানে।
শিশুদের সকাল ও বিকালে খেলাধুলা করার জন্য বেশ কিছু বছর আগে ৯ নম্বর ওয়ার্ডে পৌরসভার উদ্যোগে গড়ে তোলা হয় নজরুল শিশু উদ্যান। লাগানো বাহারি ফুলের গাছ বসানো হয় শিশুদের খেলার নানা উপকরণ। প্রথমদিকে শিশুরা নিয়মিত আসাযাওয়া করত। ছিল সুন্দর পরিবেশ। করোনা কালে পরিচর্চার অভাব ঘটে ভরে যায় আগাছায়। করোনা উত্তর কালে ঠিক মতো পরিচর্চা না থাকায় শিশুদের আনাগোনা কমে যায়।
ইতিমধ্যে পাশেই নির্মাণ হচ্ছে বিকলাঙ্গদের জন্য একটি ভবন। সেই নির্মায়মান ভবনের ভিতর দিয়ে একদল নেশারু সন্ধ্যা হতেই উদ্যানে ঢুকে বসায় নেশার আসর। এমনটাই অভিযোগ স্থানীয়দের। নেশারুদের দৌরাত্ম্যে শিশুরা আসেনা বলে অভিযোগ। শনিবার সন্ধ্যার পর হটাৎ দেখা যায় ভিতরে দাউদাউ করে আগুন জ্বলছে। পাশের বিবেকানন্দ ক্লাবের সদস্যরা আগুন নেভানোর কাজে হাত লাগায়। পরে দমকল এসে নিয়ন্ত্রণ করে।
স্থানীয়দের অভিযোগ নেশাখোরদের অসতর্কতা ও ফেলা আগুন থেকেই এই অগ্নিকাণ্ড ঘটেছে।শুকনো পাতায় আগুন ছড়িয়ে পড়েছে।  পাশেই থাকেন প্রাথমিক শিক্ষক বিদেশ বসু।তিনি  বলেন, সন্ধার পর অসামাজিক লোকের আসর বসে। সামনে অনেকে জঞ্জাল ফেলে। এতেই পরিবেশ নষ্ট হয়েছে। ওই ওয়ার্ডের কাউন্সিলর রুমা দে দাস জানান, দ্রুত ওই উদ্যান সংস্কার করে শিশুদের খেলার পরিবেশ গড়ে তুলতে ব্যবস্থা নেওয়া হবে। তবে নেশারুদের হটাতে অনেকেই দাবি করেছেন।
News Britant
Author: News Britant

Leave a Comment

Choose অবস্থা