ক্রিকেটে বাংলার হয়ে প্রতিনিধিত্ব করবে রায়গঞ্জের ছেলে নারায়ণ

#রায়গঞ্জ: রায়গঞ্জের ছেলে ক্রিকেট প্রতিনিধিত্ব করবে বাংলার হয়ে। বাংলা অনূর্ধ্ব ২৩ ক্রিকেট দলে সুযোগ পেয়ে শহর তথা জেলার মুখ উজ্জ্বল করলো রায়গঞ্জের ছেলে নারায়ণ রানা। ইতিমধ্যে সি কে নায়ডু ট্রফি ২০২৩-২৪ এর জন্য ঘোষণা করা হয়েছে বাংলার বাংলা অনূর্ধ্ব ২৩ ক্রিকেট দল। ১৭জনের ঘোষিত এই দলে স্থান পেয়েছে রায়গঞ্জের ছেলে তথা বাঁ হাতি স্পিনার নারায়ণ রানার নাম।

যদিও দুটি খেলা অর্থাৎ বাংলার হয়ে উত্তরাখণ্ড এবং হরিয়ানার বিরুদ্ধে এই দল ঘোষণা করা হয়েছে। তবুও সম্ভবত জেলায় প্রথম নায়ারণই ক্রিকেট মঞ্চে এত বড় জায়গা পেয়েছে, তাই স্বভাবতই উচ্ছসিত তার কোচ, সাথী খেলোয়াড় সহ বাড়ির লোকেরা। সামনেই খেলা তাই কলকাতায় কঠোর অনুশীলনে মগ্ন নারায়ণ। রায়গঞ্জের শক্তিনগরের নিম্ন মধ্যবিত্ত পরিবারের সন্তান নারায়ণ বুঝিয়ে দিলেন প্রবল অধ্যবসায় এবং ইচ্ছাশক্তি থাকলে সাফল্য ধরা দেবে ই।

তার অনুভূতির কথা জানা না গেলেও স্বাভাবিক ভাবেই আবেগে ভাসছেন তার পরিবারের লোকজন। প্রখ্যাত প্রাক্তন খেলোয়াড় ড্যানিয়েল ভেট্টরির সই করা বল হাতে নিয়ে স্মৃতিচারণ করছিলেন নারায়ণের বাবা। স্বাভাবিকভাবে ভাই এর এই সাফল্যে অত্যন্ত খুশি দাদা রাহুল রানা। মা রেখা রানা আবেগতারিত হয়ে জানান ছেলে মুখ উজ্জ্বল করেছে, সে আরো উন্নতি করুক এইটুকুই চাওয়া।

নারায়ণের সঙ্গে খেলা সঙ্গী রা জানায় ক্রিকেটে বাংলার হয়ে কলকাতা বা দক্ষিণবঙ্গের ছেলেরাই মূলত প্রতিনিধিত্ব করত, উত্তরবঙ্গের হয়ে খুব বেশি হলে শিলিগুড়ি কিন্তু রায়গঞ্জের মত প্রান্তিক জায়গা থেকেও যে সুযোগ পাওয়া যায় তা প্রমাণ করে দেখালো নারায়ণ রানা। ভবিষ্যতে ক্রিকেটে নামা নারায়ণের কোচ দেবাশীষ চন্দ জানায় সে প্রচুর পরিশ্রম করতো আর পরিশ্রমে যে সাফল্য আসে তা প্রমাণ করে যে শুধু তার পরিবার নয় শহর তথা জেলার মুখ উজ্জ্বল করেছে তা বলাই বাহুল্য।

News Britant
Author: News Britant

Leave a Comment

Choose অবস্থা